বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী নয়।

keyboard_arrow_leftসাহিত্য ব্লগ

এসএমএস

লুতফুল বারি পান্না

  • advertisement

    এক.

    অভিমানের বৃষ্টিগুঁড়ো জমলে চোখে

    মুগ্ধ হয়ে দেখি যে কি অবাক তোকে!

    স্বপ্নগুলো হারায় যখন ক্লান্ত ডানায়

    সেই দুপুরে নদীর ধারে উদাসী পা’য়

    একলা বালক বৃষ্টি খুঁজি- স্বপ্ন খুঁজি

    অভিমানী চোখে ও কি- দুঃখ বুঝি?

     

    দুই.

    মুঠোফোন যদি থাকেই নীরব- থাকুক

    বিচ্ছেদে পুড়ে ক্লান্ত প্রহর- কাটুক

    হতাশা জড়ানো তামসিক রাত

    হৃদয়ে ক্ষোভের দ্বিধা সংঘাত

    ক্যানভাস জুড়ে বেদনার খরা- আঁকুক

     

    তিন.

    "আমার হৃদয়টা টুকরো টুকরো করে কাটলে

    হয়ত তোমার কিছু পাসপোর্ট সাইজের ছবি পাওয়া যাবে"

     

    চার.

    "তুমি বসে আছ, নির্জন উপকূলে

    আমি যেন এক সমুদ্রচারী হাওয়া

    কেবলই তোমার বুকের আঁচল তুলে

    হাতরাই- যদি হৃদয়টা যায় পাওয়া"

     

    পাঁচ.

    "ভাল কী আর এমনি বাসি সই

    বুকের ভেতর দারুণ প্লাবন- জল করে থই থই"

    ...............................

    প্রথম দুটো নিজের। তৃতীয়টি অনেক আগের বিটিভির একটা নাটক থেকে নেয়া।

    চতুর্থটির উৎস অজানা। যার কাছ থেকে শুনেছি তার দাবী এটি কবিগুরুর।

    যদিও রচনাবলী ঘেটেও খুঁজে পাইনি। কেউ জানলে বলবেন। পঞ্চমটির উৎসও অজানা।

    হয়ত খেলাচ্ছলে নিজেই কখনো লিখে ভুলে গেছি। কেউ নিজের বলে প্রমাণ করতে পারলে

    নিয়ে যাবেন। :D

advertisement

  • পন্ডিত মাহী
    পন্ডিত মাহী পান্না দা এমন কেন? জোড়া তালি দিলেন যে... তবে তৃতীয়টা বেশী পছন্দ হইছে,
    প্রত্যুত্তর . ২৭ জুলাই, ২০১২
  • রনীল
    রনীল আমার কাছে চার নাম্বারটা বেশি ভালো লাগছে...
    প্রত্যুত্তর . ২৭ জুলাই, ২০১২
  • আহমেদ সাবের
    আহমেদ সাবের তোমার নিজের এবং সংগৃহীত সব লেখাগুলোই সুন্দর। আমারও চার নম্বরটা বেশী ভাল লাগল। "হাতরাই" শব্দটা মনে হয় "হাতড়াই" হবে। দুই নম্বর লিমেরিকটা চমৎকার হয়েছে। "উদাসী পা’য়" 'এর বদলে কি "উদাসী বায়" লেখা চলে?
    প্রত্যুত্তর . ২৮ জুলাই, ২০১২