কবি লেখক সংগঠন ‘কথক’-এর উপদেষ্টা ও কার্যনির্বাহী কমিটি গঠন

মিজানুর রহমান রানা
২২ মার্চ,২০১২

সভাপতি নীরব নিশাচর, সাঃ সম্পাদক মিজানুর রহমান রানা, সাংগঠনিক সম্পাদক তীর্থক আহসান রুবেল

 প্রেস বিজ্ঞপ্তি ॥ গতকাল ২১ মার্চ ২০১২ তারিখে কবি-লেখক সংগঠন ‘কথক’-এর উপদেষ্টা ও কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। কথক-এর উপদেষ্টামণ্ডলীতে রয়েছেন শাহ আলম নিপু (সভাপতি, কালধারা প্রকাশনা; সভাপতি, চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক, পরিষদ; লাইফ গভর্নর, অ্যাপেক্স, বাংলাদশে), কবি খুরশীদ আনোয়ার (কবি, লেখক, সাংবাদিক ও সাহিত্য সমালোচক), ডা. মো: নাসির উদ্দিন  (কবি ও  লেখক, সভাপতি- প্রতিকী), মান্জুর মুহাম্মদ (কবি ও লেখক, বিসিএস এডমিন), নাজিমুদ্দিন শ্যামল (কবি ও ব্যুরো চীফ, ডেইলি ইন্ডিপেন্ডেন্ট), জসীম মেহবুব (শিশু সাহিত্যিক ও সমালোচক), অরুণ শীল (শিশু সাহিত্যিক, পদক- এম. নুরুল কাদের শিশু সাহিত্য পদক ২০১১), প্রফেসর. মুজিব রহমান (কবি ও লেখক), ইউসুফ মুহাম্মদ (কবি ও লেখক, ডেপুটি রেজিস্টার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), ডা: পীযূষ কান্তি বড়ুয়া (কবি ও গীতিকার), মির্জা জাকির (নির্বাহী সম্পাদক, দৈনিক চাঁদপুর কণ্ঠ), সামীম আহমেদ (সভাপতি, বাংলাদেশ লিটল ম্যাগাজিন পরিষদ, চাঁদপুর শাখা), সমালোচক আরিফ চৌধুরী (কবি ও প্রবন্ধকার, পদক- মহাকবি নবীন চন্দ্র সেন স্মৃতি পদক-২০১২ (সাহিত্য )।
কার্যনির্বাহী কমিটি : সভাপতি নীরব নিশাচর, সিনিয়র সহ-সভাপতি খন্দকার আযাহা সুলতান, সহ-সভাপতি মনির খালজী, ম্যারিনা নাসরিন (সীমা), বিষন্ন সুমন, নজরুল জাহান, বিশ্বজিত সেন, সাধারণ সম্পাদক মিজানুর রহমান রানা, যুগ্ন সাধারণ সম্পাদক অম্লান অভি, সেলিম রেজা (কুয়েত প্রবাসী), এফ. আই জুয়েল, সৌভিক দা’, সেলিনা ইসলাম, মৃন্ময় মীযান, সাংগঠনিক সম্পাদক তীর্থক আহসান রুবেল, সহ-সাংগঠনিক সম্পাদক আশফাক, তথ্য ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক লুৎফুল বারী পান্না, সহ-তথ্য ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক  জুয়েল দেব, মোরশেদুল কবির, সাহিত্য সংগ্রাহক সিপাহী রেজা, পানকৌড়ি অরণি, অজয়, এম. এইচ শরিফ, মেহেদী, সাহিত্য সম্পাদনা (গল্প/প্রবন্ধ) তৌফিকুল ইসলাম চৌধুরী, আখতারুজ্জামান, সালেহ মাহমুদ, সাহিত্য সম্পাদনা (কবিতা/ছড়া) তানভীর আহমেদ, খন্দকার নাহিদ হোসাইন, নাজমুল হাসান নীরো, অর্থ সম্পাদক খোরশেদুল আলম, সহ-অর্থ সম্পাদক শামছুল আরেফিন, সাজিদ খান, প্রচার ও যোগাযোগ সম্পাদক জায়েদ বিন জাকির শাওন, সহ-প্রচার ও  যোগাযোগ সম্পাদক এস. কে. পরশ, ইয়াসির আরাফাত, আসিফ আবরার, সাইফুল করীম।
কার্যনির্বাহী সদস্য : তৌহিদুল্লাহ শাকিল, প্রদ্যোত, দেওয়ান মাসুদ রহমান, তানি হক, শাহীন সরোয়ার, বিষন্ন বেদুইন, ইমরান হাসান, মনসুর মিথুন, আল-মামুন, সরোয়ার মোর্শেদ, আলী জাফর মাহমুদ, ফারুক আহমেদ সানি।
উল্লেখ্য, সংগঠনটির সদস্যদের পক্ষ থেকে ২০১২ বইমেলায় ‘গর্হণ’ নামে একটি কবিতা সঙ্কলন প্রকাশিত হয়। আগামী একুশের বইমেলা-২০১৩-এ কথক-সদস্যদের লেখা নিয়ে কবিতা ও গল্প সঙ্কলন প্রকাশের কাজ চলছে। এছাড়াও সংগঠনটির পক্ষ থেকে লিটল ম্যাগাজিন প্রকাশের কার্যক্রম চলছে।

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন কথক এগিয়ে যাক এই শুভকামনা একজীবন......।
তানভীর আহমেদ আমিও আছি দেখছি! আনন্দিত হলাম। কৃতজ্ঞতা এবং ভালোবাসা প্রকাশ করছি উদ্যোক্তাদের প্রতি।
আহমেদ সাবের কথক 'এর আত্মপ্রকাশে প্রাণঢালা অভিনন্দন। আশা করি কথক মানবতার কথা বলবে, নির্ভয়ে।
আবু ওয়াফা মোঃ মুফতি বাংলার সাহিত্য অঙ্গনে 'কথক' যেন রাখতে পারে বলিষ্ঠ ভূমিকা - এ কামনা রইল | ‘কথক’-এর উপদেষ্টা ও কার্যনির্বাহী কমিটির সবাইকে অভিনন্দন!

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী নয়।।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

ফেব্রুয়ারী ২০২৪ সংখ্যার বিজয়ী কবি ও লেখকদের অভিনন্দন!i