আমারা একজন বাবা আছেন নরম, সহজ সরল, সবল আলোকবর্তিকা আমার মাথার- বিশাল ছায়া শীতল বটগাছ দাঁড়িয়ে আছেন আমাদের মাঝে চির-সবুজ বাংলাদেশে।
ধরত্রীর বুকে আল্লানবীব পরে আমার পরম আত্নীয় বাবা-মা আমার সকল বিনম্র শ্রদ্ধা অন্তর্নিহিত ভালবাসার দেবতা আমার বাবা, আমার আত্মা।
পড়াশুনার কাজে দূরে থাকি বাবাকে প্রতিদিন ফোন করি বাবা তুমি কেমন আছ? বাবা বলেন : হে বাপরে ভালো আছি... যখন বলেন : তুই কেমন, তখন? মনঃপ্রাণ শিউরে ওঠে, তৃপ্তিতায়- উৎফুল্লতায়, হ্রদয় ভেজায়- বাবার ৰুদ্র ৰুদ্র কথা মালায়।
বাবাকে খু্বই মিস করি প্রাত্যহিক জীবনে নান্দনিক ভুবনে। আমার একান্ততায়, আত্মায় অনুভবে, অনুপ্রেরণায়...
তুমি যে আমার সামনের পথ চলার ডাক হরকরা! নীল নদের নৌকার মাঝি নারীর সৌন্দর্যের শাড়ি রোদ্র-প্রখর তাপে দইয়ের হাঁড়ি!
বাবা তুমি আছো, তুমি থাকবে আমার সাথে, আমাদের তরে সময়ে, মোহনে, পর-কাননে আমার মাথার মুকুট হয়ে হ্রদয়ে, জীবনে, মরণে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া
কবিতা বেশ ভালো , তবে কাব্য ভাবটা আসলেই একটু কম , আর বানান বেশ কয়েক জায়গায় ঠিক করতে হবে ...ধরত্রীর,
হ্রদয়ে,ৰুদ্র ৰুদ্র ,তৃপ্তিতায় । আগামিতে আরও ভালো হবে ইনশাল্লাহ ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।