আমরা পারি

কাঠখোট্টা (মে ২০১৮)

নাজমুছ - ছায়াদাত ( সবুজ )
  • ৬৪
আমার কোনও ব্যথা নেই
চোখের জলের কষ্ট নেই-রং নেই
আর কাঁদানে গ্যাস !
সময়ের দাবিতে
নিউরনে অযাচিত আর্তনাদ ,
ওলট পালট ।
উত্তাল এই সময়ে
তোমার আমার কিছু চাওয়া-
রক্ত পানি আর
নির্ঘুম কত রাত
জানা নেই
আর রাবার বুলেট !
কত রক্ত- হাস্যকর
চোখের জল
ভিজে চুপচুপ
ঘামে মাখা জামা,
আর ওড়নায় মুখ মোছে
কোন সে তরুণী ?
আয়নার এক পাশে কত গুলো টিপ
সত্যর দাবিতে সাজে আগুন প্রতীক ।
কলমের কালি আজ
মুক্ত সেনা,
জেগে ওঠো মেলে ধর
সপ্নডানা ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু সত্যিই কলমের কালিও হয়ে উঠতে পারে অনেক শক্তিশালী, হয়ে উঠতে পারে স্বপ্ন পূরণের হাতিয়ার। অনেক ভাল লাগল। শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক শুভকামনা রইলো।
অনেক ধন্যবাদ ভাই। সুন্দর ও বিশ্লেষণ মুলক মন্তব্য প্রদানের জন্য । ভাল থাকবেন ।
মাইনুল ইসলাম আলিফ সুন্দর কবিতা।শুভ কামনা।আসবেন আমার পাতায়।
অনেক ধন্যবাদ ভাই।ভাল থাকবেন ।
মোঃ মোখলেছুর রহমান শেষ ৫ লাইন উচ্চতর ভাবনার প্রতীক। শুভকামনা রইল।
ধন্যবাদ ভাই, মতামত প্রদান করে উৎসাহিত করার জন্য। ভাল থাকবেন ।
রবিউল ইসলাম খুব সুন্দর লিখেছেন প্রিয় কবি। শুভ কামনা ও ভোট রইল। আমার গল্পে আমন্ত্রণ রইল।
মোঃ নুরেআলম সিদ্দিকী অণু কবিতার মত ছোট ছোট খন্ডে বিভক্ত। সত্যিই দারুণ কবিতা, অনেক ভালো লেগেছে কবি.... শুভকামনা
জি ভাই অনু কবিতার মতই। আমিও লক্ষ করেছি । ধন্যবাদ।
মাহ্ফুজা নাহার তুলি কলমের কালি আজ মুক্ত সেনা, জেগে ওঠো মেলে ধর সপ্নডানা ।শেষের লাইনের কোন তুলনাই হয় না অসাধারন।দারুন হয়েছে ভাইয়া কবিতাটি।আমার পাতায় আমন্ত্রন রইলঙ।
অনেক ধন্যবাদ আপি। অবশ্যই আপনার পাতায় আসব ।
মৌমিতা পুষ্প কলমের কালি আজ মুক্ত সেনা, জেগে ওঠো মেলে ধর সপ্নডানা । কবিতায় ব্যবহৃত শব্দগুলো মনে হল এক একটি আগুণঝরা শ্লোগান। ভাল লাগল কবি। ভোট দিলাম আপনাকে। আমার কবিতাটি পড়ার জন্য অনুরোধ রইল।
অনেক ধন্যবাদ, অবশ্যই পাতায় ঘুরে আসব অ মন্তব্য করব।
মামুনুর রশীদ ভূঁইয়া ভালো লাগল কবিতাটি। তরুনদের শক্তি, সাহস, চেতনার বিকাশের অন্যতম অনুসঙ্গ কলমই হয়ে উঠতে পারে প্রতিবাদের ভাষা। পছন্দ, ভোট ও শুভকামনা রইল। দোয়া করবেন।
অনেক অনেক ধন্যবাদ ভাই, সুন্দর অ গঠন মুলক মন্তব্য প্রদানের জন্য । আসলে নেট প্রব্লেম থাকার কারনে, আস্তে পারিনি একয় দিন ।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

আমি বুহাতে চেয়েছি যে তরুন রা তাদের ন্যায্য দাবির জন্য যে কোন কিছু করতে পারে। দাবি আদায়ে তারা প্রান ও দিতে পারে প্রয়োজনে কঠোর ও হতে পারে । তারদের স্রম রাত দিন পরিস্রম করা। তাদের কি সপ্ন নেই? তাদের সক্তি কলম ও কালি ।

২৭ ডিসেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ৪৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪