ভালবাসা ও একটি সতেজ গোলাপ

কৈশোর (মার্চ ২০১৪)

মেঘের পালক
  • ২৪
[ কোন এক অপরিচিতা কিশোরীর উৎসর্গে]

ভালবাসা দিবসে অনেক দূরে বহুক্রোশ ঘুরে অনেক বাগান খুঁজে এনেছি একটি সতেজ গোলাপ - স্নিগ্ধ পাপড়িতে মোড়ানো গোলাপের সে কি অপরূপ আভা ! যেন অতল গভীর থেকে ঢেলে দিচ্ছে তার সমস্ত সৌন্দর্য সুধা - এ গোলাপ হাতে নিলেই ইচ্ছে করে তোমার সামনে একহাঁটু গেড়ে বসে দুহাতের মুঠোতে গোলাপটি ধরে হূদয় উজার করে বলি ,''আমি তোমাকে ভালবাসি'' । কিন্তু বাস্তবে তোমার অস্তিত্ব নেই- শুধুই কল্পনায় কল্পনায় তুমি আমার নীল সমুদ্রে কুঁড়িয়ে পাওয়া মুক্তো, সহস্র সংগ্রামে অর্জিত প্রেমরাজ্যের রাজকণ্যা - তবে বাস্তবতার দৃশ্যপটে তোমাকে কখনোই পাই না এখন.... আমি এ ভালবাসার গোলাপ কাকে দেব ? দেবার মত তেমন কেউই তো আমার নেই ..... তবে কি এ গোলাপ সপেঁ দেব কাল্পনিক ইথারে? না.. ..না. .. এ সতেজ গোলাপের পাপড়ি দিয়ে কেমিস্ট্রি ল্যাবে তৈরি করব বিশুদ্ধ গোলাপজল তারপর যেদিন তোমাকে বাস্তবতার নিরিখে পাব সেদিন এখানে ,ওখানে সমস্ত নিসর্গে ছিটিয়ে দেব এই গোলাপজল- জলের স্পর্শে সুগন্ধ ছড়াবে প্রকৃতিতে আর আমাদের প্রেম হবে পূত- পবিত্র, মহাপবিত্র !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জোহরা উম্মে হাসান খানে সমস্ত নিসর্গে ছিটিয়ে দেব এই গোলাপজল- জলের স্পর্শে সুগন্ধ ছড়াবে প্রকৃতিতে আর আমাদের প্রেম হবে পূত- পবিত্র, মহাপবিত্র খুব সুন্দর , একেবারে অন্যরকম !
এশরার লতিফ বেশ লাগলো কিশোর কালের প্রেমানুভূতি ।
biplobi biplob অনেক সুন্দর আপনার লেখা ভাল লাগল
রোদের ছায়া বিষয় ভাবনায় একটু কিশোর কিশোর অনুভূতি পাওয়া গেলো। কল্পনার রাজ্য গড়া কৈশোর । শুভেচ্ছা।
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# বেশ সুন্দর কথামালার কবিতা। ভালো লাগলো। শুভেচ্ছা জানবেন।
সাদিয়া সুলতানা মিষ্টি গদ্য কবিতায় ভাল লাগা রইল।
ওয়াহিদ মামুন লাভলু প্রেমের অনুভুতির উষ্ণতায় সিক্ত কথামালা খুব ভালো লাগলো। শ্রদ্ধা জানবেন।
দীপঙ্কর বেরা অন্য রকম লেখা । ভাল লাগল ।
মোঃ মহিউদ্দীন সান্‌তু দারুন কথাগুলো, বেশ ভালো লাগলো।

১৯ ডিসেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪