এমনি করে

রাত (মে ২০১৪)

সহিদুল হক
  • ১৪
পূর্ণ চোখে দেখছো জগৎ
মন তবু নয় ক্ষুন্ন
আমায় তুমি দেখো জানি
দৃষ্টি যখন শূন্য,
পূর্ণ চাঁদে গ্রহণ লাগে
আকাশ জুড়ে কালো
পঞ্চমীর ঐ আকাশটাকে
তাই তো লাগে ভালো,
সবার ফুলে বাড়াও হাত
দাঁড়িয়ে আমি পাশে
ভরাও জানি তোমার বুক
আমার ফুলের বাসে,
হাতের ছো্ঁয়া পায় না তবু
মনের ছোঁয়া পায়
পাঁচটা কানের আঁচ বাঁচিয়ে
গুনগুনিয়ে গায়,
এমনি করে তেরছা চোখে
আমায় যেয়ো দেখে
থাকবো সুখে নদীর মতো
জোছনা গায়ে মেখে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Abdul Mannan চমৎকার ছন্দে ভরা কবিতা ।ভালো লাগল । পাতায় আমন্ত্রণ রইলো ...।
রোদের ছায়া ''হাতের ছো্ঁয়া পায় না তবু মনের ছোঁয়া পায় পাঁচটা কানের আঁচ বাঁচিয়ে গুনগুনিয়ে গায়, এমনি করে তেরছা চোখে আমায় যেয়ো দেখে থাকবো সুখে নদীর মতো জোছনা গায়ে মেখে।'' ছন্দে অন্তমিলে দারুণ কবিতা। অনেক অনেক ভালো লাগলো সহিদুল হক ভাই।
ঝরা পাতা সুন্দর ছন্দময় কবিতা। খুব ভাল লাগলো :)
ওয়াহিদ মামুন লাভলু পূর্ণ চাঁদে গ্রহণ লাগে আকাশ জুড়ে কালো পঞ্চমীর ঐ আকাশটাকে তাই তো লাগে ভালো, সুন্দর কথামালা। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
আখতারুজ্জামান সোহাগ নেই খুব বেশি প্রাপ্তির আশা, দূর থেকে সামান্য একটু জোছনা-মাখা নদীর মতো ভালোবাসার ছিটে-ফোটা পেলেই খুশি কবি-হৃদয়। নির্লোভ ভালোবাসার জয় হোক। শুভকামনা কবির জন্য।
গুণটানা নৌকা সুন্দর কবিতা ।।
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# অনেক ভালো লেগেছে কবি। ভালো থাকবেন।

১১ সেপ্টেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ২৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪