একটি দুপুর

উচ্ছ্বাস (জুন ২০১৪)

গোলাম রাশিদ
  • ১০
চোখের ভিতর গভীর পুকুর
দুপুর বেলায় সাঁতার কাটি
পুকুরঘাটে র পিছল সিঁড়ি
পাড় থেকে থেকে তাই দুরন্ত ঝাঁপ

দিচ্ছে তাড়া আনমনা মন
রৌদ্র ঝাঁ ঝাঁ দুপুর এখন
দখিন দিকের জানলা খোলা
ইচ্ছে - ঘুড়ি যখন তখন

লেবুফুলের মিষ্টি সুবাস
ঝিম ধরা ভাব মাথার ভিতর
হালকা হাওয়ায় পর্দা ও ড়ে
চুলের ক্লিপ বালিশ খোঁজে
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু চমৎকার অনুভূতি জাগানিয়া কথামালা। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
নিভৃতে স্বপ্নচারী (পিটল) সুন্দর লেগেছে আপনার কবিতাটি, আরো ভালোর অপেক্ষায় রইলাম.
প্রজ্ঞা মৌসুমী দুপুরের মধ্যে কেমন এক ঘোর থাকে আর যদি পাশে থাকে গভীর পুকুর তবেতো... কবিতা বেশ ছিমছাম, গতিতে আবেশ আছে। দু'বার 'থেকে থেকে' আসা বা দুই-এক ছাড়া ছাড়া শব্দ- এইটুকু ভুলভাল ছাড়া কবিতা আমার অনেক অনেক ভালো লেগেছে। দুপুরকে রীতিমত মিস করছি। ... নিরন্তর শুভ কামনা...
ক্যায়স লেবুফুলের মিষ্টি সুবাস ঝিম ধরা ভাব মাথার ভিতর হালকা হাওয়ায় পর্দা ও ড়ে চুলের ক্লিপ বালিশ খোঁজে... অল্প কোথায় দারুন লিখেছেন ভাই...
ওসমান সজীব দারুণ লেগেছে কবিতাটি
Abdul Mannan কবি দুপুর বেলায় আনন্দমুখর সময় কাটানোর যে বর্ননা দিয়েছে , তা অসাধারণ । ভাল লাগল । আমার পাতায় আমন্ত্রণ রইল ...
এফ, আই , জুয়েল # অনেক সুন্দর একটি কবিতা ।।

০৯ সেপ্টেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ১৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "স্থিতিশীলতা”
কবিতার বিষয় "স্থিতিশীলতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ নভেম্বর,২০২৪