ধ্বনি, বর্ণ ও শব্দেরা যদি নদী হতো, তাহলে সে জলে সাঁতরে যেতাম; হয়ত পেলেও পেয়ে যেতাম একটি সার্থক বাক্য; আকাংখা, আসক্তি আর যোগ্যতা!
হয়ত দেখা হয়ে যেতো ফেলে আসা তেতাল্লিশ বছর, এখনও অপাংক্তেয় পড়ে থাকা কবিতার খাতা, হয়ত তুমি এসে দু’হাত প্রসারিত করে জানিয়ে দিতে কলতলা,এখানে কামরাঙা গাছের নিচে প্রেম ফেরি হয়; কুঁড়িয়ে নেয়ার মতো সে যোগ্যতা তোমার নেই,আর সে কারণেই একটি সার্থক বাক্য তোমার চিরকালই অধরা!
তখন আমার কি ই বা বলার ছিলো? আমার দু’চোখে তখন এমন হাজার নদী কিশলয়, আমার স্বপ্ন গুলোও চঞ্চল কিশোরের মতো, কে আসল, আর কে নকল সবই আমার অজানা!
আজ অনেকদিন পর জিন্সের প্যান্ট আর টি শার্ট পড়েছিলাম,নিজেকে মনে হয়েছিলো সদ্য কিশোর উত্তীর্ণ কোনো এক অচেনা যুবক, পাল তোলা নৌকার মতো; ঢেউ খেলিয়ে খেলিয়ে এগিয়ে যায়, কেবল পেছনে পড়ে থাকে ভাঙা কলতলা আর কামরাঙার প্রেম!
আজ অনেকদিন পর জিন্সের প্যান্ট আর টি-শার্ট পড়েছিলাম, আমার তেতাল্লিশ বছর ফিরে আসেনি তুমিও ফিরে আসোনি------------------- একবুক জলে ডুবে মরেও গভীরতা মাপতে পারিনি!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আলী হোসাইন
এত ভালোলাগা ক্যামনে প্রকাশ করি? সত্যিই অসাধারণ হয়েছে। তবে আমার একটি জায়গায় সংশোধনী আছে, ''আজ অনেকদিন পর জিন্সের প্যান্ট আর টি-শার্ট
পড়েছিলাম'' এখানে যেহেতু অনেকদিন পর আজ পড়ছেন, তাই ক্রিয়াপদ থেকে এ প্রত্যয় দূর করতে হবে। ''আজ অনেকদিন পর জিন্সের প্যান্ট আর টি-শার্ট
পড়ছিলাম'' এমন বললে ভালো হয়।
গোবিন্দ বীন
আমার তেতাল্লিশ বছর ফিরে আসেনি
তুমিও ফিরে আসোনি-------------------
একবুক জলে ডুবে মরেও গভীরতা মাপতে পারিনি!!ভাল লাগল,দাদা।ভোট রেখে গেলাম।পাতায় আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।