একুশ আছে বলেই মানচিত্রের সীমানা জুড়ে চলে শোকার্ত মানুষের মিছিল বসন্ত সঙ্কেতে ভাষা সংগ্রাম ফুটে ওঠে ২টাকার নোটে বিচিত্র ফুলে-ফুলে ভরে যায় লাখো শহীদের কংক্রিট বুক তরুণ তরুণীরা স্মৃতির চোয়ালে আঁকে আলপনা একুশ আছে বলেই .........
একুশ আছে বলেই সেইতো বিবস্ত্র স্মৃতির উলঙ্গ শরীরে অপলক চেয়ে থাকা যন্ত্রণার সিঁড়ি বেয়ে কবিতার উপমায় কেবল রূপক খুঁজি অথবা শ্বেতশুভ্র শাড়ির কাফনে জড়াই অমূল্য রক্তকাঞ্চন আর একটি কবিতার হৃদয়ে রক্তিম স্বপ্ন আঁকি একুশ আছে বলেই .........
একুশ আছে বলেই নোঙর ফেলি আমি মিসিসিপি দ্বীপের প্রসস্থ বারান্দায় অথবা পাল তোলা নৌকা ভিড়াই সিন্দাবাদের সৈকতে কিম্বা কেরোসিন কুপি জ্বালিয়ে হাট খোলার ধুলায় সারা রাত উবু হয়ে কেবল বাণিজ্য খুঁজি একুশ আছে বলেই .........
একুশ আছে বলেই চরাচর হয়ে শ্মশান ঘাটোব্দি চলে যৌন জিহ্বার উৎসব লালসায় জন্ম নেয়া কলার মোচার মতো পর্দার অন্তরালে হাজার ভ্রূণের মিছিলে জিয়ে থাকা প্রাণের শক্যতা খুঁজি প্রকৃতির উর্বর জরায়ু মুখ হালদার মোহনায় একুশ আছে বলেই .........
একুশ আছে বলেই ব্যথার লোনা জলে কষ্টের ঘনত্ব মাপি ষাট: একচল্লিশ ককিলের কণ্ঠে দেখি বসন্তদের বর্ষা নামে রুগ্ন খেয়ালে প্রকৃতির যৌবন আর সুন্দর্য ধর্ষণ করে সুনামির চোখ অথচ ভাষার অহংকারে আমি একটি কবিতা লিখি একুশ আছে বলেই .......
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাবিল জাওয়াদ
ব্যথার লোনা জলে কষ্টের ঘনত্ব মাপি ষাট: একচল্লিশ
ককিলের কণ্ঠে দেখি বসন্তদের বর্ষা নামে রুগ্ন খেয়ালে
প্রকৃতির যৌবন আর সুন্দর্য ধর্ষণ করে সুনামির চোখ
অথচ ভাষার অহংকারে আমি একটি কবিতা লিখি
একুশ আছে বলেই ....... অনেক অনেক সুন্দর কবিতা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।