সৌন্দর্যের নেশায় ছুটে চলি দূর-বহুদূর সুখের খোঁজে ভ্রমণ করি সারা বিশ্বময় তোমাকে ভেবে মনের বালুচরে ধীরে ধীরে জন্ম নেয় মরুভূমি ক্যাকটাস ক্লান্ত অবসন্ন আমি সমুদ্র নোনাজলে তোমার পরশ পেতে ছুটে যাই আটলান্টিক পাড়ে বাতাসের গুঞ্জন আমাকে আরো কাঁদায় আবেশে জড়িয়ে ধরে কক্সবাজার সমুদ্র সৈকত!
স্মৃতির অলিন্দে ভাসে শ্রেয়সী সুন্দরী বন পালতোলা নাও মাঝির সুরেলা গান শুভ্র আঁচল বিছানো মায়ের মখমলে কাশবন নীলাকাশে বকের উড়া-উড়ি মেঘের ভেলায় যায় ভেসে যায় রঙ-বেরঙের স্বপ্নদীপের ঘুড়ি ।
জলপ্রপাতে ভিজব বলে ছুটে যাই নায়াগ্রা ফলস জলপাই অনুভূতি নিয়ে যায় নাফাখুম আন্দোলিত ভরা বর্ষার বর্ণিল রেমাক্রি বিশ্ব পরিক্রমায় তুমি মনোলোভা মাধবীলতা চির উর্বশী গৌরবোজ্জ্বল প্রজ্ঞাপন- কোলাহল শূন্য প্রকৃতির ঘাস ফড়িঙ শিহরণ।
হিমালয়ের চূড়ায় দেখি তুষারের ঢল ঝিরিঝিরি ঝরে যায় অশান্ত অতল কনকনে শীত ষড়ঙ্গ অসাড় কৃষাণের হাসি মনে পড়ে যায় ওম এনে দেয় আলো ঝলমল আন্দোলিত মধুময় পৌষপার্বণ।
প্রজ্ঞা মৌসুমী
দেশপ্রেম, রূপসী বাংলা, আবার পৃথিবীর যে অপার সৌন্দর্য আছে সেই ভাবটাও কবিতায় পেলাম। কবিতায় ছয় ঋতূর ছবি আঁকাটা ভালো লেগেছে। বেশকিছু শব্দ পেলাম যেগুলো সচরাচর দেখা যায় না; যাক শব্দ ঝালাই হলো। 'পিছুটানে শিকড় কাদামাটি জল'... এতসবের মধ্যেও খুব প্রিয় কিছু একটা নেই- এই যে প্রবাসীর আকুলতা- তার প্রকাশটা বেশ হয়েছে। সবকিছু মিলিয়ে ভালোলাগা কবিতার জন্য...
পিছুটানে শিকড় কাদামাটি জল'... এতসবের মধ্যেও খুব প্রিয় কিছু একটা নেই- যথার্থ বিশ্লেষণ ! অনেক অনেক ধন্যবাদ সময় করে কবিতা পড়ে মুল্যবান মন্তব্য করায়। সতত শুভকামনা
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।