কে আমি!

আমি (নভেম্বর ২০১৩)

এফ, আই , জুয়েল
  • ২৮
আমি আমার মাঝে খুঁজি আমাকে
সব সুর জমাট বাঁধে আত্মার গভীরে ,
চিন্তার অচিন্তপুরে ইচ্ছার জলসায়
ভীতি-প্রীতির দোলা লাগে বিশ্বাসের মোহনায় ।

ভুলোকে- দ্যুলোকে চরম পুলকে
মনের মোহনীয় সুরের ব্যঞ্জনায় ,
জীবন উ?সারী বিন্দুর কিরণ আসে
অস্তিত্বের সংকটে সংক্ষিপ্ত গননায় ।

কে কোথায় যায় চলে কালের কোলে-----
আমিও চলি নিয়তির হাত ধরে ,
জীবন--জটিলের বহমান ধারা হতে থাকে অতি সাধারণ
স্রষ্টার সন্ধানে চলতে থাকা----" আমি এক ইনসান " ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
স্বপন চক্রবর্ত্তী ভাল লাগল আত্ম অনুসন্ধানের কাব্য -- শুভেচ্ছা ।
জায়েদ রশীদ শব্দের লুকোচুরি আর তারই সমন্বয়ে আপনার সুগ্রন্থিত উপস্থাপনা। সত্যিই, বিষয়বস্তু ছাপিয়ে আপনার জয়জয়কার...
আসিফ আহমেদ খান চমৎকার লেখা।
মনতোষ চন্দ্র দাশ চিন্তার অচিন্তপুরে ইচ্ছার জলসায় ভীতি-প্রীতির দোলা লাগে বিশ্বাসের মোহনায় । চমৎকার লেগেছে।শুভেচ্ছা রইল।
আহমাদ ইউসুফ স্রষ্টার সন্ধানে চলতে থাকা----" আমি এক ইনসান " ।। অসাধারণ কবিতা. চমত্কার উপস্থাপনা. স্রষ্টার সন্ধানে নিজেকে নিয়োজিত করাই হোক জীবনের ব্রত.
এস, এম, ইমদাদুল ইসলাম স্রষ্টার সন্ধানে চলতে থাকা----" আমি এক ইনসান " । হ্যা, আমাদের আমির আল্টিমেট ডেসটিনেশন স্রষ্টা পযর্ন্তই । দারুন !
মোহসিনা বেগম নিজেকে খোঁজার নিরন্তর প্রচেষ্টা ! ভাল লাগলো কবি ।
খোরশেদুল আলম আমি আমার মাঝে খুঁজি আমাকে সব সুর জমাট বাঁধে আত্মার গভীরে , // নিজেকে চেনা জানা খুঁজে পাওয়া খুব কঠিন। স্রষ্টার সন্ধানে আছে সেই পথ। সুন্দর ভাবনা।
ওয়াহিদ মামুন লাভলু খুব ভালো লাগলো।
মৌ রানী আধ্যাতিক কবিতাটি খুবই ভালো লাগলো।

১৩ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৬২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী