টের পাওনি কখনই তুমি- কেমন নিঃশব্দে ভেঙেছ আমার বুকের পাঁজর প্রবল স্রোতে যেমন ভাঙে নদীর দু-কূল! তবুও নিঃশেষ হতে হতে দৃঢ় প্রত্যয়ে শিকড় পেতেছিলাম তোমারই বাঁধানো ভূমিতে; তোমারই প্রান্ত ছুঁয়ে দাঁড়িয়ে থাকতে চেয়েছি অশ্বথের মতো শোভন জীবন পাবার আশায়; আজ বড় কাতর আমি প্রেমের গাঢ় বেদনায়! অথচ এই আমি, তোমার হৃদয়ের খুব গভীর থেকে এক ফোঁটা প্রেম নিবো বলে আগুনের সাথে খেলেছি অবলীলায়! ফুল না ছিঁড়েই ডানা ভেঙ্গেছি কামুক বসন্তের! অপেক্ষার শিশিরে পা ডুবিয়ে আঁজলা ভরে পান করেছি জ্যোৎস্নার জল! গ্রোগাসে গিলেছি অন্ধকার! মুছে নিয়েছি গ্রীবার দুঃখ স্বেদ! তুমি তো চলে গেছো সেই কবে! এখনো তোমার স্মৃতি ধ্রুপদী অক্ষরের মতো নড়ে ওঠে আমার করোটির ভিতর; যখন পাথর সময় খুঁজে নিয়েছে ধ্যানের আদিম জঠর! তখন হঠাত ভূমিফাটা আর্তনাদে তুমি জেগে ওঠো আমার অন্তর্গত রক্তের ভিতর!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
প্রবল স্রোতে যেমন ভাঙ্গে নদীর দুকুল, তেমনি যদি কেউ বুকের পাঁজর ভাঙ্গে তবে তা খুবই কষ্টদায়ক। অনেক ভাল কবিতা। শ্রদ্ধা জানবেন। শুভকামনা রইলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।