সেই যে আপন ছেড়ে এলাম পরের ঘরে অচেনারা হল আপন আপনেরা গেল পরপারে এক এক করে আমায় ছেড়ে ছেড়ে ; আজ বেলাশেষে তাদের কথা মনে পড়ে বুকের গহীনে এক চিনচিন ব্যথা ধরে তারে কী কষ্ট বলে ?
যারে পাওয়ার তরে মন হত ব্যাকুল সেও হারালো পরদেশী মেঘে ; তার তরে মন কেমন করে বুকের গহীনে এক ব্যথা চিনচিন করে তারে কী কষ্ট বলে ?
ফেলা আসা দিনটারে বড় বেশি মনে পড়ে কত যে কেটেছে বেলা বছিরা নদীর পাড়ে ঝিলের জলে শাপলা তোলে তোলে ! দুষ্টুরা সব মিলে হারিয়েছি কত অবাক পথে দুষ্টুরা আজ হারিয়ে গেল কোন অজানাতে !
সেই সব মুখ গুলো ; সেই সব দিন গুলো দ্বারে এসে কড়া নাড়ে বুকের ভেতরে চিনচিন ব্যথা ধরে তুমি কী কষ্ট বল তারে ?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ
সেই সব মুখ গুলো ;
সেই সব দিন গুলো দ্বারে এসে কড়া নাড়ে
বুকের ভেতরে চিনচিন ব্যথা ধরে
তুমি কী কষ্ট বল তারে ? কষ্টের স্মৃতি রোমন্থন ভাল লাগলো।শুভ কামনা। আমার পাতায় আমন্ত্রণ।
ওয়াহিদ মামুন লাভলু
আপন ছেড়ে চলে আসাটাই নিদারুন কষ্টের, তার উপর যদি আপনেরা এক এক করে পরপারে চলে যায় তবে সেটা আরো বেশী কষ্টের। চমৎকার কবিতা। শ্রদ্ধা জানবেন। শুভেচ্ছা।
মামুনুর রশীদ ভূঁইয়া
সেই সব মুখ গুলো ;
সেই সব দিন গুলো দ্বারে এসে কড়া নাড়ে
বুকের ভেতরে চিনচিন ব্যথা ধরে
তুমি কী কষ্ট বল তারে ?
..... হ্যাঁ, কষ্টটা এমনি হয়...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।