খুব চেয়েছি তোমাকে পেতে, খুব কাছে; যতটা কাছে থাকলে হৃদয়ের রক্ত সঞ্চালনের শব্দও কানে পাওয়া যায়। তোমার চেয়েছি অতটা আপন করে, যতটা আপন হলে আমার আর তোমার মাঝে কোন দেয়াল থাকেনা। গ্রীষ্মের তপ্ত রোদে তেপান্তরের মাঠে জন্মানো চারাগাছটা ঠিক যতটা তৃষ্ণার্ত থাকে একটুখানি জলের অপেক্ষায়; তার চেয়েও বেশি তৃষ্ণা ছিলো আমার, তোমার একটু মায়ার তৃষ্ণা। ও পাড়ার চাষাটা ঠিক যতটা যত্ন নিয়ে ফসল বুনে যায়, আমি তারও চেয়ে বেশি যত্নে বুনতে চেয়েছি তোমার চাওয়াগুলোকে। অথচ বাস্তবতা কত অমানবিক দেখো! মায়ার ছিটেফোঁটাও জন্মালোনা তোমার পিচঢালা হৃদয়ে। তাই অধরা হয়ে রইলে দূরে, বহুদূরে; যতটা দূরে পৌছানোর সাধ্য আমার নেই জানো ভালোই। আলোকের সব বর্ণছটা ঘিরে রাখুক তোমায়, আর আমি রয়ে যাই সারাটাকাল আঁধার কালোয়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নিশীতা মিতু
অসংখ্য ধন্যবাদ। আপনাদের ভালো লাগাই পথ চলার অনুপ্রেরণা।
ওয়াহিদ মামুন লাভলু
হৃদয়ের রক্ত সঞ্চালনের শব্দ কানের পাওয়ার মত কাছে থাকা, চারা গাছের মত তৃষ্ণার্ত, ফসল বুনার সাথে তুলনা, এই বিষয়গুলো অসাধারণ লাগলো। এতকিছুর পরও ভালবাসার মানুষটির অধরা থাকা খুবই বেদনাদায়ক। অনেক মানসম্পন্ন একটি কবিতা। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। আমার জন্য দোয়া করবেন প্লিজ। ভাল থাকবেন।
কাজী জাহাঙ্গীর
আবেগগুলোকে অসম্ভব সুন্দর উপমায় মথিত করেছেন। প্রথম লেখাতেই মনে হয়ে বাজীমাত করে দিবেন,পাঠক হিসেবে আমি কিনতু বিমোহিত সব উপমায়। গল্প কবিতায় স্বাগতম, । এখানে আপনার পথচলা কুসুমাস্তির্ণ হোক।আপনার জন্য অনেক শুভকামনা আর ভোট রইল।
মামুনুর রশীদ ভূঁইয়া
প্রথম কবিতা-এতো সুন্দর লিখতে পারে কেউ। কবিতাটি না পড়লে বুঝবে না পাঠক। নতুন বছরে অমন সুন্দর কবিতাটি দিয়েই শুরু হোক পথ চলা। শুভকামনা ও ভোট রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।