ছোট বেলা থেকে বাবাকে দেখে মনে করতাম বাবার মত হলে তো এই সমাজ সংসারে তো! তাই বাবার পথ থেকে অন্য পথ ধরে হাঁটার চেষ্টা। হ্যাঁ ! আমার অনেক নাম! ডাক! টাকা-কড়ি! যা বর্তমান সমাজে দরকার তা তো সবই আছে' আর বাবা! তিনি তো আজো তার মত আছে রত। বাবা সৎ, আমি ও কিন্তু অসৎ নই, শুধু দুটি পথ, তিনি আখেরাতমুখী জীবনে এবাদতে বিরল মগ্ন আর আমি? দুনিয়ামুখী বেসামাল রুগ্নতায় দগ্ধ। বাবা বলে বেঁচে থাক বাপধন? আশা-কামনায় ছিল না যা তা তুই যুগিয়ে ভরিয়ে দিলে কৃপণ, লোকমানের ও ছেলে ছিল, আর ছিল ইব্রাহীমের। উপদেশ কেনা-বেচায় পূর্ণতায় ভরেছিল তাদের জীবন বাবা নামের অর্থটা যেন স্বার্থক করেছে তারা আমরন। আর তোরা তো তোদের মত, করেছিস্ বেহুদা রণে রণ। তাই আজ শপথে বলিয়ান! হব বাবার ছেলে বাবার মত, মুছে দিতে কালোকালিমার ক্ষত হাসি মুখে করব দ্বীনের কাজ, প্রয়োজনে সাঁজবে দেহ রঙ্গীন লাশ দেখবে সকল নকল ছেলে, এই সমাজে পড়ে আছে আমার মত যত।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
হাসি মুখে করব দ্বীনের কাজ, প্রয়োজনে সাঁজবে দেহ রঙ্গীন লাশ
দেখবে সকল নকল ছেলে, এই সমাজে পড়ে আছে আমার মত যত। // kobitar sesher duti line nije nokol seje diner kaje rongin lash...kotha gulor mormartho bujhlamna...........dhonnobad kobike............
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।