নরারুন সাজে মাগো কেন লাজে নত করে আছ মুখ? এইবার মাগো মুখ তুলে জাগো চেয়ে দেখ কত লোক? বুকে কত আশা মুখে নাই ভাষা চোখ ভরা শুধু জল। পেটে শুধু ক্ষুধা মুখে নাই সুধা এরা তাই দুর্বল। তাই তুমি জাগো বলে দাও মাগো কিসে পাবে সুখ? এ জীবন ভরে কাজ করে করে মিঠলোনা যার দুখ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্যসেন রায়
এর আগও কবিতাটি একবার পড়ে ভাল হয়েছে কমেন্ট করেছিলাম ।আসলে আপনি আমার বাবার বয়সের তাই কমেন্ট করতে ভয় করে!আর সমস্ত কবিতায় আপনি কেন যেন আবেগে বশ মেনেছেন বুজতে পারলাম না ।এই কবিতায় ৩,৬,১৮ লাইনগুলো অন্যলাইন গুলো থেকে আলাদা ।তাছাড়া এই লাইনগুলো অক্ষরাবৃত্ত ছন্দে হলেও ১২ নম্বর লাইনটা কবিতার সাহিত্যগুণ কে একটু নিচে নামিয়ে দিয়েছে ।আর অন্য লাইনগুলো মাত্রাবৃত্তে ।তাই আমি চাই ৭ নম্বর লাইনটার নিঁখুত পরিবর্তন ।ভেবে দেখবেন....এছাড়া কবিতায় যা বুঝাতে চেয়েছেন তা স্পষ্ট ।বিঃদ্রঃ আমি সমালোচনা করি নিজে যা বুঝি ।তবে তা ভুলও হতে পারে ।
রাজিয়া সুলতানা
আসলে বয়সের নবীন প্রবীন টা আসল কথা নয় ,মনের নবীন প্রবীন ভাব টাই হচ্ছে খাঁটি সত্য কথা ,,,,,মানসিক শক্তি ও মনের মাধুর্যতায়ী বড় কথা ,যার প্রমান এত সুন্দর একটা কবিতা পড়েই বুঝা যায় .....অনেক শুভকামনা.......আমার কবিতা ৩ টি পড়ার আমন্ত্রণ রইলো.....সাথে অবস্যই আপনার সুচিন্তিত মতামতসহ ...
আহমেদ সাবের
চমৎকার লিখেছেন। শুধু মা নয়, একটা বক্তব্য ও আছে। একটা ছোট্ট পরামর্শ - "কিসে পাবে সুখ? " এর বদলে "কিসে তারা পাবে সুখ? " লিখলে মাত্রা পুরোপুরি মিলে যায়। এ ছাড়া আর কোন খুঁত পেলাম না। আপনাকে অভিনন্দন, কারন আপনিও আমার মত বয়সে প্রবীণ হলেও হৃদয়ে তরুণ।
প্রজ্ঞা মৌসুমী
ছন্দটা এত ভাল লাগল। ছোটবেলায় তুড়ি দিয়ে দিয়ে যেমন সত্যেন্দ্রনাথ দত্তের কবিতা পড়তাম আর ভাললাগায় মন ভরে উঠত। সেরকম একটা অনুভূতি। অবশ্য কমিউনিস্ট পার্টির লোক বলে বিপদেও পড়তে পারতেন হুসেন ভাই। ভাল লাগল পড়ে। আপনার জন্য শুভ কামনা
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।