অতীত কী ভূলে গেছ তুমি? নাকী ভূলে থাকার মিথ্যে ছলনা- মায়ার বাঁধনে বেঁধেছিলে আমাকে... তারপর নীরব নিঃস্তদ্ধ বিকেল, ছেড়ে চলে গেছ বহুদূরে । দূর অ-জা-না-য়...
একটি কী বার ও কি মনে পড়েনা আমায় ভালোবাসার নীল নকশা এঁকে, আমাকে পুড়িয়েছ তুমি এখন বড্ড ক্লান্ত আমি... ভালোবাসাতে লাগে ভয়, অনাদরে পড়ে রয়েছে- স্মৃতির এলোমেলো জলছবি। তা র প র...ও এলে না তো তুমি! তোমার আশায় প্রহর গুণি কন্ঠে আমার কৃষ্ণচূঁড়ার গান।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Fahmida Bari Bipu
কবিতার ভাব, ভাষা, প্রকাশ সবকিছুই সুন্দর। শুধু বেশ কিছু ভুল বানান কষ্ট দিয়েছে। গল্প বড় পরিসরে লেখা হয়, তাই কিছু বানান ভুল তেমন বড় প্রভাব ফেলে না। কিন্তু কবিতার ছোট পরিসরে ভুল বানান বেদনাদায়ক। শুভকামনা আগামীর জন্য। (ভুল বানানটি কখনো ভুল করেন না :) )
ওয়াহিদ মামুন লাভলু
মায়ার বাঁধনে যে একদিন বেঁধেছিল সে যদি অতীত ভুলে গিয়ে ছেড়ে চলে যায় বহুদূরে তার আশায় প্রহর গোনাটা অনেক গভীর ভালোবাসার স্বাক্ষর বহন করে। অনেক ভাল লাগল কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
মামুনুর রশীদ ভূঁইয়া
কঠিন অার কোমলের সমসত্ব দ্রবনে দ্রবীভুত জাগতিক ভালোবাসা। তবে কঠোরতও যে ভালোবাসার অনুসঙ্গ হতে পারে এ কবিতাটি তারই প্রমান। পাঠকের ভালো লাগবে, নতুন করে ভাবাবে। পছন্দ, ভোট ও শুভকামনা রইল প্রিয় কবি। দোয়া করবেন।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
ভালোবাসায় কোমলতা ও কঠোরতা উভয় থাকে এটি কঠোরতা আরেকটি বহিঃপ্রকাশ - ভালোবাসা অভিন্ন রূপ।
০৫ আগষ্ট - ২০১৫
গল্প/কবিতা:
২৩ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।