আমি জানতাম না এই পুরস্কারের বিষয়টি । মনিটর খারাপ দেখাচ্ছিল আর পিঠের ব্যাথায় কাতর ছিলাম । গতকাল পি সি খুলে আমার প্রফাইলে দেখি ব্যাপারটি । খুশি হয়েছি যদিও এসব তরুন লেখকদের পাওয়ার কথা। এখন থেকে সব লেখা ভোট মুক্ত থাকবে। ধন্যবাদ এশরার ।
গোবিন্দ বীন
দুরতম গ্রহের ওই যৌবনা বনভূমিরে মাঙ্গে প্রতি প্রহরে
একদিন ঠিকঠিক এসে যাবে নাগালের মধ্যে
গভীর চুম্বনে সিক্ত করবে অতি কামনার বনভূমিরে। ভাল লাগল,ভোট রেখে গেলাম।পাতায় আমন্ত্রন রইল।
ফয়সল সৈয়দ
উপমা নির্ভর গদ্যের ছন্দে লেখা আপনার কবিতা । কিছু শব্দ বড্ড সেকালের যা আধুনিক কবিতায় দেখা যায় না। কিংবা সচেতনভাবে ব্যবহার করে না । যেমনঃ তারে, দুয়ারে।। শুভ কামনা আর আপনার প্রাপ্য ভোট আপনাকে দিয়ে গেলাম।
আপনার কথায় যুক্তি আছে। আমি হটাত করেই আবেগি হয়ে উঠি এবং লিখতে শুরু করি। যথা সম্ভব একবারে শেষ করি । পড়ে কিছু সম্পাদনের মত থাকলে তা করে থাকি। এক্সময় না বুঝেই আধুনিক কবিতা লেখার চেষ্টা করে খুব বেশি ভাল লাগেনি। ব্যাপারতাকে আমি ছেড়ে দিলাম আমার মগজ আর কলমের উপর। এ দুটিতে নিয়ন্ত্রণ কমিয়ে দিলাম। আমার শব্দ ভাণ্ডার বিশাল একারনে যে বাংলার আকাশ পাতাল জুড়ে যে মহামতি কবিগন রন্ত দিয়ে গেছে তাই আমার প্রধান বিবেচ্য বিষয় আশয় । আমি বরং একটা মিশ্রভাবে চলি । কবিতায় চলমানতা আছে কিনা , একটা মেসেজ দিচ্ছে কিনা তার ওপর জোর দেই বেশি। আর এই উপমা নিরভর গদ্য ছন্দ বুঝতেও সময় লেগেছে। ৬০ পেরুব শিঘ্রি , এখন যতোটুক আমার চেতনা আমায় গ্রহযগ্য সীমায় নিয়ে যায় ততটুকুই প্রয়োগ করি , জোর খাটাই না। ধন্যবাদ খুব মুল্যবান বিষয় তুলে আনার জন্য।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।