Fahmida Bari Bipu
সমাজে নানা ধরনের অসুস্থ প্রতিযোগিতা হয়ে থাকে। আবার আরেকটা জিনিস কী জানেন, কিছু মানুষের মনই অসুস্থ। তারা নিজেদের অসুস্থ চিন্তাধারাকে নিয়ে মাথা ঘামায় না, পড়ে থাকে অন্যের কী হলো সেই চিন্তা নিয়ে। হাহ হা...যাক, আপনার কবিতাটা বেশ মজার। ভাল লেগেছে। ভোট রইলো।
ওয়াহিদ মামুন লাভলু
বর্তমান সময়ের বাস্তব চিত্র তুলে ধরেছেন। এসব অসুস্থ প্রতিযোগিতা বন্ধ হলে খুব ভাল হতো। অনেক ভাল লাগলো। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
মামুনুর রশীদ ভূঁইয়া
শব্দ চয়নে আরেকটু যত্নশীল হলে ভালো হতো। তবে থিমটি কিন্তু দারুন। সমাজে আজ চলছে এক অসুস্থ প্রতিযোগীতা। কেউ মান-সম্মানের ভয়ে নিজেকে গুটিয়ে নেয়। আবার কেউ মাঠ খালি করার অপপ্রয়াসে লিপ্ত থাকে চরম নোংরামীর অসুস্থ প্রতিযোগীতায়।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
বর্তমান আমরা কঠোর সময় পার করিতেছি। আমাদের স্ত্রীগণ সোসাল ওর্য়াক এর নামে শর্ট বোরখা পরিহিত করে স্বামী বেচারার বিনা অনুমতিতে বাইরে যায়। চোখ, ঠোট ইত্যাদি প্রসাধনিতে রাঙ্গিয়ে।
মেয়েরা বাবা মায়ের কথা শোনে না। ছেলে বন্ধুদের সাথে আড্ডাবজি করে। ছেলেরা নিজেদের ইচ্ছামত চলাফেরা করে। এই কঠোর সেময়ের কথা অবলম্বনে রচিত হয়েছে “ অসুস্থ প্রতিযোগিতা”।
অতএব ’গল্প কবিতা’র ”কঠোরতা” বিষয়ের সাথে ”অসুস্থ প্রতিযোগিতা” কবিতা পুরাপুরিই সামন্জষ্যশীল।
১৯ এপ্রিল - ২০১৫
গল্প/কবিতা:
১১ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।