যে মানুষটির জন্য তার অপেক্ষা হতে পারে সে বোঝেনা ও দেখেনা। প্রতি রাতে ওর বাসনা একটি প্রেমের যেখানে বাঙালীর সত্ত্বা থাকবে ষোল আনা সবুজের ছোয়ায় দিন গুলো হবে অনাবিল থাকবে সংস্কৃতির ভারি চির অম্লান উপস্থিতি বর্ষায় শাপলা তুলার ছলে বিলে নৌকায় রেকি ২১শে মাতৃভাষা দিবসে ফুলেল রাত জাগা ১লা বৈশাখে লাল হলুদ শাড়ি পরে তার পাশে হাত ধরে বাংলার সেই যুবক দুজনে গাইবে আনন্দের গান খালি পায়ে নদীর বুকে বন দেখে ওরা ওরা হবে উদ্বেল মেঠো পথ ঘুরে রাতের বাংলায় মেলায় ঘোরার পণ শীতে রসের পিঠে খেয়ে ঠান্ডায় রোদে গায়েঁ চাদর সর্ষে ফুল খোঁপায় গুজে দেবে তার মনের মানুষ আরো ভাবতেই বাঙালী মেয়ে লাজুক হয় বাংলার সবটাই জানতে ও উদগ্রীব বেশ সুন্দরবনে বাঘ আর হরিনের জটলা দেখা হয়নি অদেখা ইলিশ কেমনে আটকা জেলের জালে শেষ বিকালে গোধূলী লগ্নে ওর কাধেঁ রেখে মাথা দুজনে গড়বে আগামীর বাংলা ডিজিটাল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।