জলপতনের প্রতীক্ষায়

বৃষ্টি (আগষ্ট ২০১২)

মিজানুর রহমান রানা
  • ৩৪
এমনই এক শ্রাবণের অঝোর বৃষ্টিমুখর দিনে
পথচেয়ে বসে থাকতো প্রিয়া জলপতনের ধ্যানে
মেঘে মেঘে ঘর্ষণ-বজ্রপাত বিশাল আকাশের কোণে
সবকিছু তাচ্ছিল্য করে অনন্ত প্রেমের আহবানে
ছুটে আসতো দেল দিনে- হৃদয় সিংহাসনে।

আজ আত্মহারা মায়াবী সন্ধ্যায়
বসে আছি বৃষ্টি-বাদল জলপতনের প্রতীক্ষায়
বৃষ্টি আসবে নিভৃতে সমস্ত উপত্যকা জুড়ে
হৃদয় নাচবে অনর্গল মায়াবী প্রেমে

হে মেঘমালা! তুমি তোমার হৃদয়বন্ধন থেকে
ঝরিয়ে দাও ফোঁটা ফোঁটা বৃষ্টির ঝরনাধারা
আমি আজও পথচেয়ে বসে আছি চাতকের মতো
বৃষ্টি আসবে- চাতকী নাচবে হৃদয়াসনে-কবিতায়
প্রেমে-পূর্ণতায় ভরে যাবে আমার সমস্ত হৃদয়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি বৃষ্টি আসবে- চাতকী নাচবে হৃদয়াসনে-কবিতায় প্রেমে-পূর্ণতায় ভরে যাবে আমার সমস্ত হৃদয়। ....khub sundor kobita...
ভালো লাগেনি ১ সেপ্টেম্বর, ২০১২
জাফর পাঠাণ চমৎকার পবিত্র কামনায় আচ্ছাদিত কবিতাটি মনে দাগ কাটলো ।মোবারকবাদ মিজান ভাইকে ।
খন্দকার নাহিদ হোসেন কবিতা ভালো লাগলো। তবে রানা ভাইয়ের কাছে প্রত্যাশা সবসময়ই বেশি।
ধন্যবাদ। আপনার কথা ঠিক। সময়-সুযোগ পেলে তা করার চেষ্টা করবো।
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# হে মেঘমালা! তুমি তোমার হৃদয়বন্ধন থেকে // ঝরিয়ে দাও ফোঁটা ফোঁটা বৃষ্টির ঝরনাধারা // আমি আজও পথচেয়ে বসে আছি চাতকের মতো // বৃষ্টি আসবে- চাতকী নাচবে হৃদয়াসনে-কবিতায় // প্রেমে-পূর্ণতায় ভরে যাবে আমার সমস্ত হৃদয়।//------------ অনেক পরিপূর্ণ এবং অসাধারণ একটি কবিতা। মুগ্ধ হলাম। ভালো আছেন তো রানা ভাই?
ভালো আছি ইনশাল্লাহ্, আপনাকে অনেক ধন্যবাদ।
Lutful Bari Panna "হে মেঘমালা! তুমি তোমার হৃদয়বন্ধন থেকে/ ঝরিয়ে দাও ফোঁটা ফোঁটা বৃষ্টির ঝরনাধারা/ আমি আজও পথচেয়ে বসে আছি চাতকের মতো"- এই পঙক্তিটুকুতে অনন্ত সৌন্দর্য।
ধন্যবাদ @ লুতফুল বারি পান্না
আহমেদ সাবের চমৎকার কবিতা। বৃষ্টির মতই শব্দ-ঝঙ্কার। বেশ ভাল লাগল।
ধন্যবাদ আহমেদ সাবের Bhai
দুরন্ত পাঠক অনেক সুন্দর কবিতা, ধন্যবাদ।
মো. ইকবাল হোসেন 'ছুটে আসতো দেল দিনে- হৃদয় সিংহাসনে।'বোধগম্য নয় আমার কাছে।"বসে আছি চাতকের মতো" আবার "চাতকী নাচবে হৃদয়াসনে" কেমন বৈপরীত্য। যাই হোক কবিতার জন্য ধন্যবাদ।

০৩ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৫২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী