১০ ফেব্রুয়ারী,২০১২
  • -
  • 842

 #  আসছে বিশ্ব-ভালবাসা দিবস । বিশ্ব স্রষ্টাকে LOVE YOU  বলার বাসনায় শীলাদেবী সহ মিথ্যা-মহলে গেলাম । মাঝপথে রানীমাতার সাথ দেখা হলো----সে এই ব্যাপারে খুব ব্যস্ত । = স্রষ্টাকে  LOVE YOU .বলতে হলে ---সৃষ্টিকুলকে আগে  LOVE YOU .বলার স্তরগুলো পেরিয়ে আসতে হবে---- বিশেষ করে ইনসানকে  LOVE YOU .বলতে হবে পবিত্র মনে ও দায়িত্ব সহকারে ------এই সবক দিয়ে গুরুমাতা বিদায় দিলেন । কিন্তু সমস্যা হলো --যাকেই  LOVE YOU .বলি সেই বেঁকে বসে । এভাবেই চলে গেলাম এক জ্ঞানী বেশ্যার কাছে । তার কাছে জানতে পারলাম অনেক কিছু । তার সাথে যতই ঘনিষ্ঠ হতে চেয়েছি----,সে ততই দুরে ঠেলে দিয়েছে মমতা মাখানো হাসী দিয়ে । আর বলেছে---আত্মাকে জাগিয়ে তুলে বিশ্বপতিকে আগে খুঁজতে থাকো---খুজে পেলে প্রান ভরে  LOVE YOU .বলতে পারো ।।

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এফ, আই , জুয়েল # স্রষ্টার সাথে ভীতি ও প্রীতির বন্ধনে আবদ্ধ হওয়ার জন্য ইনসানকে বলা হয়েছে । উপলদ্ধিসহ এই পথে চলা জ্ঞান ছাড়া সম্ভব নয় । স্রষ্টার অনেক গুলো নামের মধ্যে একটি হলো--- " ওয়াদুদো " । মানে তিনি প্রেমময় । কাজেই বিশ্বস্রষ্টা প্রেমময়---তাই বিশ্বব্যাপী প্রেমের অনন্ত খেলা । স্রষ্টার সাথে সৃষ্টির প্রেমের দিকটা এখানে তুলে ধরার চেষ্টা করেছি মাত্র ।।

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী নয়।।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

মার্চ ২০২৪ সংখ্যার বিজয়ী কবি ও লেখকদের অভিনন্দন!i