দিনের সকল ক্লান্তি ভুলে আমি একটু শান্তি খুঁজি – অন্ধকারে । সকল ব্যথা মনের কালি ঝরে পড়ে অশ্রু হয়ে । করজোড়ে দু হাত তুলি। হাঁটুগেড়ে- ক্ষমা চাই প্রভুর তরে । দূরে একটু আলো দেখি হারিয়ে যায় সহসা আবার । হুতুম পেঁচার চোখ রাঙানী, তার ডাকেতে দুয়ো ওঠে । কত্থেকে এক জস্না এসে খলখলিয়ে হেসে ওঠে , কয় না কথা, দলে ভিড়ে । থাকি আমি একলা পড়ে। বন্ধ থাকি বদ্ধ ঘরে চার দেয়ালে । মনটা ছোটে দিক্বিদিকে, নিকষ কালো আঁধার কেটে। শিউলি ফুলের গন্ধে যখন মনটা একটু থমকে দাঁড়ায় । নিকোটিন আর সীসা মাখা দুষিত বাতাস- আমার টুটি চেপে ধরে । একটি রাতে- লেখা হয় স্বপ্ন কত? আকাশের ঐ তারা যত। উদাসী মন আবার ফিরে চার দেয়ালে আযান হাকে মিনার থেকে মুয়াজ্জিনে । আধ ছোঁয়া ঐ স্বপ্ন গুলো- আমায় ডাকে মায়া করে। অধরা ঐ ধুলি কণা? পথের ধারে ঘাসের মাথায় জমে থাকা শিশির কণা? নীল দীঘিতে বদ্ধ জলে পদ্ম গুলো খেলে চলে কি কারনে? জানি না তাই মনে মনে পুড়ি আমি। কাদি আমি , একলা আমি- কেন শুধু হারি আমি ? যানে আমার অন্তর্যামী ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ
অধরা ঐ ধুলি কণা?
পথের ধারে ঘাসের মাথায়
জমে থাকা শিশির কণা?
নীল দীঘিতে বদ্ধ জলে
পদ্ম গুলো খেলে চলে
কি কারনে?
জানি না তাই মনে মনে
পুড়ি আমি। অসাধারণ সবুজ ভাই।শুভ কামনা আর ভোট রইল।আমার পাতায় আমন্ত্রণ রইল,আসবেন সময়য় করে।
ওয়াহিদ মামুন লাভলু
ক্লান্তি এলে অন্ধকারে শান্তি খুঁজতেই ইচ্ছা করে। অশ্রুর সাথে সকল ব্যথা মন থেকে সত্যিই ঝরে যায়। অধরা ধূলিকণার মত ক্ষুদ্র ও অতি মূল্যবান বিষয়ের উল্লেখ চমৎকার লেগেছে। অনেক মানসম্পন্ন কবিতা। ভাই, কেমন আছেন আপনি? আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। আমার জন্য দোয়া করবেন। সব সময় ভালো থাকবেন। নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা নিবেন।
মোঃ নুরেআলম সিদ্দিকী
তাহলে কবিরও প্রায় সব অধরাই রয়ে গেল হা হা হা..... কবিতা বেশ অসাধারণ হয়েছে, কিন্তু বানানের দিকে আরও যত্ন নিতে হবে ভাই! শুভকামনা রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।