কালান্তক

বৈজ্ঞানিক কল্পকাহিনী (নভেম্বর ২০১২)

আহমাদ মুকুল
  • ৫৩
তোমার ছোট্ট গ্রহে কাটবে আরেকটি রাত
রাত কীভাবে বলি, দিনই কই তোমার?
শুধুই আহ্নিক সময়ে নিজেকে জড়িয়ে রাখা
নেই মহাকর্ষ টান, নেই কোন কেন্দ্রীয় অবদান
তবুও ঐ কুলাঙ্গারকে ঘিরে ব্যর্থ আবর্তন!

কালান্তক নক্ষত্রটি আরেকটু ক্ষয়ে গেলেই
হবে কৃষ্ণ বিবর, পাবো সময় সুরঙ্গ
গহবরের সীমাহীন কালোতে
ম্লান হয়ে যাবে আমার আধার

শেষ কয়েকটি ঘন্টা অপেক্ষা তোমার
যোজন দূরত্ব ঘুচাতে এদিকে
মিলিয়ন বছরের আক্ষেপ, কাটবে কি?
ভয় হয়, রাত পোহালে
এবার অন্ততঃ হবে কি প্রবর্তনা?

নতুন রোদ্দুর তোমার মুখে চুমো দিতেই
শিউরে উঠে দেখবে আমাকে, বসে আছি শিয়রে….

আপাততঃ তারা ভরা রাতে
চোখ ছড়িয়ে দেখে নাও ছায়াপথ নীহারিকা
গতায়ু নক্ষত্রের জ্বলে ওঠা শেষ ঝিলিক
অভিষিক্ত সফলতার শুরু
এক বামনের মৃত্যু উপাখ্যানে!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নিয়াজ উদ্দিন সুমন আপনার লেখার কলম আবার ও চলুক নতুন উদ্যামে ও উৎসাহে... শুভ কামনা প্রিয় মুকুল ভাই....
মোঃ আক্তারুজ্জামান কালান্তক নক্ষত্রটি আরেকটু ক্ষয়ে গেলেই হবে কৃষ্ণ বিবর, পাবো সময় সুরঙ্গ গহবরের সীমাহীন কালোতে ম্লান হয়ে যাবে আমার আধার- কথামালা মুগ্ধ করেছে.
হোসেন মোশাররফ ভাল লাগা রেখে গেলাম ......
এফ, আই , জুয়েল # ভালো লিখেছেন । ধন্যবাদ ।।
জোনাকি গতায়ু নক্ষত্রের জ্বলে ওঠা শেষ ঝিলিক অভিষিক্ত সফলতার শুরু এক বামনের মৃত্যু উপাখ্যানে! -------- ভাল হয়েছে খুব ; অসাধারন !
রোজিনা রোজী কালান্তক নক্ষত্রটি আরেকটু ক্ষয়ে গেলেই হবে কৃষ্ণ বিবর, পাবো সময় সুরঙ্গ গহবরের সীমাহীন কালোতে ম্লান হয়ে যাবে আমার আধার ------ বুঝতে কিছুটা কঠিন হলেও ভাল লেগেছে খুব ! অসাধারণ কাব্য প্রতিভা । শুভেচ্ছা ।
নিলাঞ্জনা নীল খুব সুন্দর হয়েছে কবিতা ভাইয়া
শাহ আকরাম রিয়াদ ''গহবরের সীমাহীন কালোতে ম্লান হয়ে যাবে আমার আধার'' --- মুকুল ভাই কবিতা ভাল লাগল।
ইউশা হামিদ নতুন রোদ্দুর তোমার মুখে চুমো দিতেই শিউরে উঠে দেখবে আমাকে, বসে আছি শিয়রে…. খুবই চমৎকার মুকুল ভাই ! শুভ কামনা ।

১৯ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৪৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী