চিঠি

ক্ষোভ (জানুয়ারী ২০১৪)

সাইফুল সজীব
  • ১০
  • ৪৩
ওগো আমার হৃদয়হীনা “প্রিয়া”,
লেখার শুরুতেই তোমাকে জানাই আমার ব্যথা ভরা বেদনার্থ হৃদয়ের অফুরন্ত ভালবাসা সহ একগুচ্ছ হাসনাহেনার শুভেচ্ছা। আশা করি তুমি তোমার প্রথম প্রেমিক “প্রিয়” কে ভুলে দ্বিতীয় প্রেমিককে নিয়ে সুখে স্বাচ্ছন্দে দিন অববাহিত করছো। দুইদিন পরে হয়তো শুনবো তুমি তোমার দ্বিতীয় প্রেমিককে ভুলে তৃতীয় কিংবা চতুর্থ প্রেমিক তৈরী করে ফেলেছো। কারন তোমার মত ছলনাময়ী বিশ্বাস ঘাতক, চরিত্রহীনা মেয়ের কাছে দিনের পর দিন নতুন নতুন প্রেমিক তৈরী করে আমার মত ছেলেদের জীবন ধ্বংস করা কোন ঘটনাই নয়। আমার ভাবতে অবাগ লাগছে, বিশ্বাস করতে কষ্ট হচ্ছে, কী করে তুমি এত নিষ্ঠুর হয়ে গেলে! ভাল যদি নাই বাসবে তাহলে কেন তোমার বুকে ঠাঁই দিয়েছিলে আর কেনই-বা আমার হৃদয় সিংহাসনে আসন পেতে বসেছিলে?
কী দোষ ছিল আমার? আজ আমি বুঝতে পেরেছি যে এতদিন তুমি আমার মাটির মত নরম মনটা কে শুধু ফাঁকি দিয়ে এসেছো। “প্রিয়া” শিশু থেকে কৈশোর; কৈশোর থেকে প্রথম যৌবন পর্যন্ত আমি শুধু তোমাকেই ভালবেসে আসছি। তুমি আমার প্রথম প্রেম প্রথম ভালবাসা। তুমিই প্রথম আমার অন্ধকার হৃদয়ে ভালবাসার প্রদীপ জ্বালিয়ে আলোকিত্ব করেছো আমার মনের বাগানকে। আজ কেন সেই প্রদীপ চিরদিনের মত নিস্তধ্ব করতে চাও? তুমিই তো সেদিন তোমাকে ভুলতে বারণ করেছিলে আমাকে। তুমি নাকি বাচঁবে না আমাকে ছাড়া। আর আজ! আজ নাকি তুমি অন্য একজনকে ভালবাস, আজ তুমি নতুন ভাবে ভালবাসতে শিখেছো, নতুন করে প্রেম করতে শিখেছো। বাহ! কী চমৎকার! কী চমৎকার তোমার বিবেক! আজ তোমার বিবেকের প্রশংসা নাকরে পারছি না। “প্রিয়া” আজ তুমি যে প্রতারনা আমার সাথে করেছো, সেই প্রতারনার কালি বুকে নিয়ে আমি মৃত্যুর পরেও বেঁচে থাকবো আজীবন।
কবিতা………।

প্রিয়া ভুলে যাবে তবে কেন ভালবাসলে?
মিথ্যে আশায় কেন হৃদয় নিলে?
আমি তো চাইনি প্রথম ভালবাসা তোমার!
বিষন্ন বেদনা আর অনির্বান উপহার।
তোমার কথা যখন মনে পড়ে
দুচোখে আমার অবিরাম অশ্রু ঝড়ে,
একবার এসে দেখেযাও আমায়
হৃদয় দিয়ে ভালবেসেছিলাম তোমায়।
তোমাকে নিয়ে যে চোখে স্বপ্ন ছিল আমার
আজ সে চোখে শুধু বিরহের জল আমার।
প্রিয়তমা তুমি ছিলে আমার হৃদয়ের ভুমি
আজ তুমি নেই তাই সবই মরুভুমি।
হৃদয়ের কুটিরে কত যে মায়া মমতা
কখনো তুমি বুঝতে চাওনি তা।
চোখের দৃষ্টিতে আকাশ যেমন কাছে
হৃদয়ের দৃষ্টিতে ঠিক তুমি আমার পাশে।
কবে আমি সেই তোমার মধুর নামে ডাকব
জানিনা তোমায় আমি কি করে ভুলে থাকব।
নিস্তধ্ব পৃথিবীর আকাশের নীচে আমি
ভুলা যায় না অতীতের স্মৃতি শুধু তুমি
ভাবতে পারিনা কোনদিনও আমি
ছলনার পৃথিবীতে প্রতারনা করবে তুমি।

“প্রিয়া” তোমার একটি ধারনা সম্পূর্ন ভুল, তুমি একটি কথা মনে রাখবে যে, আমি তোমাকে কোন দিনও অভিশাপ দিতে পারব না। কারন আমি যে তোমাকে ভালবাসি। যাকে ভালবাসা যায় তাকে তো অভিশাপ দেয়া যায় না। তুমি যদি খারাপ কিছু করে থাক তাহলে অভিশাপ হইতো সৃষ্টিকর্তার তরফ থেকেই ছুটে আসবে।
আমি আশির্বাদ করি তুমি সুখে থাক আজীবন। যদিও আমি আমার অন্তর থেকে কথাটি বলতে পারছি না।
আর এই মুহূর্তে কেউ বলতেও পারবে না।
আর বিশেষ কী লিখব! শুধু এতটুকু লিখে শেষ করতে চাই যে, আমার ভালবাসা যদি এ দেশের মাটির মত খাঁটি হয়ে থাকে, আমার ভালবাসা যদি বাইবেল, কোরআন আর গীতার মত পবিত্র হয়ে থাকে তাহলে আমার দুচোখ থেকে তুমি যে কফোঁটা অশ্রু ঝড়িয়েছো ঠিক সে কফোঁটা অশ্রু একদিন তোমার চোখ থেকে অন্যকেউ ঝড়বেই। সেদিন হয়তো আমি এ নিষ্ঠুর পৃথিবীতে বেঁচে থাকব না।
ইতি
তোমার ছলনার শিকার
--“প্রিয়”==
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ মহিউদ্দীন সান্‌তু ভালোবাসার ক্ষোভ, সূন্দর ভাবে লিখেছেন, বেশ ভালো লাগলো।
ভালো লাগেনি ২১ জানুয়ারী, ২০১৪
মোঃ আক্তারুজ্জামান মাটির মত খাঁটি ভালবাসার গল্প ভাল লাগল। ধন্যবাদ।
ভালো লাগেনি ১৯ জানুয়ারী, ২০১৪
দীপঙ্কর বেরা Mon bhorano lekha bhalo laglo, suvechha
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৪
thank you bhaiya thank you bhaiya
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৪
সাইফুল সজীব অন্তরীক্ষ-এর চিঠি উপর সুমন কমেন্ট করেছেঃ "ছলনার পৃথিবীতে প্রতারনা করবে তুমি" এ তো নতুন কিছু না, পৃথিবীই যেখানে ছলনার সেখানে প্রতারণা অবসম্ভাবী। তবু প্রিয়া সত্য বুঝুক, ভাল লাগল
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৪
sorry সুমন ভাই, আমি মন্তব্যে ক্লিক করতে গিয়ে ভুলে মুছে ফেলেছিলাম, আমি আমার অনিচ্ছাবসত ভুলের জন্যে ক্ষমা চাচ্ছি, আমি অনুতপ্ত। আর আপনার কমেন্টটা অনেক ভালহয়েছে, ধন্যবাদ ভাই। ক্ষমা করেছেন তো আমায়?
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৪
মিলন বনিক চিঠির আদলে লেখা ক্ষোভ পড়ে যেন প্রিয়তমা তার ভুল বুজতে পারে...খুব ভালো লাগলো...বড় কষ্টের এই অন্তর্জ্বালা...
ভালো লাগেনি ১৭ জানুয়ারী, ২০১৪
ধন্যবাদ ভাইয়া
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৪
এফ, আই , জুয়েল # চিঠির আদলে অনেক করুন ও প্রাণবন্ত একটি লেখা । আবেগ আর বাস্তবতার মিলনে এর স্বাদ অনেক বেড়ে গেছে ।
ভালো লাগেনি ১৪ জানুয়ারী, ২০১৪
কথা গুলো সত্য
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৪
ধণ্যবাদ
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৪
ঐশিকা বসু খুব করুণ, মন ভরে যায়। লিখে যান, শুভকামনায়।
ভালো লাগেনি ১৩ জানুয়ারী, ২০১৪
ধণ্যবাদ
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৪
সকাল রয় এ যেন চিঠি
ভালো লাগেনি ১২ জানুয়ারী, ২০১৪
ধণ্যবাদ
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৪
আশা ব্যর্থ প্রেমিকের এক দারুণ হাহাকার ফুটে উঠেছে আপনার লেখাটিতে। এধরণের লেখা আমার ভালো লাগে।
ভালো লাগেনি ৫ জানুয়ারী, ২০১৪
ধণ্যবাদ
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৪
ওয়াহিদ মামুন লাভলু কেউ যদি অন্যায়ভাবে কারো চোখের পানি ঝরায় তারও চোখের পানি একদিন ঝরে। আপনার লেখাটা ভাল লাগল।
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৪
ধণ্যবাদ
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৪

১৬ নভেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ১১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী