পৃথুলা পাখি

কোমল (এপ্রিল ২০১৮)

আলমগীর সরকার লিটন
  • ১১
  • ১৪
একটা সোনার পৃথুলা পাখি-
সবুজ সমারহে করছিল বিচারণ;
একদিন সে আকাশ ছুঁইবে-
এ প্রান্তর থেকে ও প্রান্তর উড়ে চলবে !
মা পাখিটার হাজার স্বপ্ন দেখছিল-
একদিন অনেক বড় হবে-
কত চরায় উতরাই এগুছিল দিনগুলো!
আনন্দ সংবাদ পৃথুলা পাখি পাইলট হয়েছে।

পুথিবীর এ প্রান্তর থেকে ও প্রান্তর উড়বে-
নীল আকাশ ছোঁয়বে- আনন্দে আত্মহারা
হঠাৎ শুনা গেলো নেপালের সবুজ ঘাসের বুকে
বিমান দূর্ঘটনা কতলোক নিহত হয়েছে-
কি অদ্ভুত- কি ভাগ্যের পরিহাস;
জীবন বাজি রেখে দশ দশটি প্রাণ রক্ষা করলো
অথচ নিজেকে পোড়া ছাই করে !
সত্যই তুমি মহানুভব, স্বর্গময় পৃথুলা পাখি ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ আপনার চেষ্টাটা দারুণ ছিল।সুন্দর কবিতা লিটন ভাই। শুভ কামনা পছন্দ আর ভোট রইল।আমার কবিতার পাতায় আমন্ত্রণ, আসবেন।
জ্বি আলিফ দা অশেষ ধন্যবাদ জানাই ভাল থাকুন
সালসাবিলা নকি কবিতার বিষয়বস্তু ভালো লেগেছে। গদ্যছন্দেরও একটা নিজস্ব ছন্দ আছে। সেটা মেনে চলতে হয়। আপনি আরও কবিতা পড়ুন এবং লিখতে থাকুন। শুভকামনা রইলো
জ্বি নকি আপু অশেষ ধন্যবাদ জানাই ভাল থাকুন
মনজুরুল ইসলাম বাস্তব প্রেক্ষিতে লেখা.অনেক ভালো লিখেছেন.আর ভালো লিখবেন এই প্রত্তাশা এবং শুভ কামনা. আসবেন আমার গল্পে.ভোট রইল.
জ্বি মনজুরুল দা অশেষ ধন্যবাদ জানাই ভাল থাকুন
ওয়াহিদ মামুন লাভলু পৃথুলা পাখি পাইলট হওয়ায় মা পাখিটায় হাজার স্বপ্ন পূরণ হয়েছিল। এটা সত্যিই আনন্দ সংবাদ। --- জীবন বাজী রেখে অন্যের প্রাণ রক্ষা করাটা অত্যন্ত প্রশংসনীয়। কিন্তু নিজে পুড়ে ছাই হয়ে যাওয়াটা খুবই বেদনার। ভাই, অনেক ভাল লাগল আপনার কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক শুভকামনা রইলো। সবসময় ভাল থাকবেন।
জ্বি লাভলু দা অসংখ্যা ধন্যবাদ জানাই ভাল থাকুন
কাজল পৃথুলার জন্য খুব খারাপ লাগে। আপনার কবিতাটি ভাল লাগল। ভোট রইল। আসবেন আমার কবিতাটি পড়তে।
কাজল দি অশেষ ধন্যবাদ জানাই ভাল থাকুন
মাহ্ফুজা নাহার তুলি খুব ভালো হয়েছে।আমার কবিতার পাতায় আমন্ত্রন রইল।
তুলি দি অশেষ ধন্যবাদ জানাই ভাল থাকুন
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) এ ঘটনা গুলো আমাকে খুব কাদায়, পড়তে ও দেখতে বেশ কষ্ট লাগে । এড়িয়ে যেতে চাই । কবি ভাই আবার তাঁর কলমি শক্তিতে সেই সময় টেনে আনলেন ।ভাল থাক অপারে ।
সবুজ অশেষ ধন্যবাদ জানাই ভাল থাকুন
সাদিক ইসলাম সেই পৃথুলাকে স্মরণ করিয়ে দিলেন এখনো সবার জন্য নির্মম তাদের মৃত্যুর জন্য আমার ভিতরে রক্ত ক্ষরণ হচ্ছে। শুভ কামনা আর ভোট থাকলো। কবিতায় আমন্ত্রণ।
সাদিক দা অশেষ ধন্যবাদ জানাই ভাল থাকুন
মোঃ নুরেআলম সিদ্দিকী পুথিবীর এ প্রান্তর থেকে ও প্রান্তর উড়বে- নীল আকাশ ছোঁয়বে- আনন্দে আত্মহারা হঠাৎ শুনা গেলো নেপালের সবুজ ঘাসের বুকে বিমান দূর্ঘটনা কতলোক নিহত হয়েছে- কি অদ্ভুত- কি ভাগ্যের পরিহাস; জীবন বাজি রেখে দশ দশটি প্রাণ রক্ষা করলো অথচ নিজেকে পোড়া ছাই করে ! সত্যই তুমি মহানুভব, স্বর্গময় পৃথুলা পাখি । অনেক ভালো লাগার কবিতা। শুভেচ্ছা সহ শুভকামনা....
নুরেআলম দা অশেষ ধন্যবাদ জানাই ভাল থাকুন
মামুনুর রশীদ ভূঁইয়া মর্মান্তিক এ দূর্ঘটনাটির সাথে মানুষের আকাশ ছোঁয়ার স্বপ্নপাখি ধরে রেখেছেন আপনার কবিতার সবুজ বুকে। ভালো লাগল কবিবন্ধু। পছন্দ ও ভোট রইল শুভকামনাসহ। আসবেন আমার কবিতার পাতায়।
রশীদ দা অশেষ ধন্যবাদ জানাই ভাল থাকুন

২৭ অক্টোবর - ২০১৩ গল্প/কবিতা: ৩২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪