জানোয়ার

রাত (মে ২০১৪)

সুব্রত সামন্ত
  • ১১
ভোরের আলো , ফুটতে না ফুটতেই
দুর্বিনীত খবরটা সবাইকে নিঃশেষে টেনে নিয়ে আসল ;
উদ্ধৃত ঘটনাস্থলে।
রাস্তার ধারে পড়ে থাকা ‘নানভাবে আক্রান্ত ও অত্যাচারিত দেহটা’
ছেঁড়াখোঁড়া-রক্তাক্ত-নিথর।
অঙ্গে বস্ত্র যেটুকু ছিল :
তাতে করে কোনোভাবেই ঢেকে রাখা সম্ভব হয় নি ;
তার গোপন স্ফুরিত শরীরের ঘোর-জরুরি-জায়গাকটাকে।
অথচ প্রত্যেকেই জানে :
বেঁচে থাকবার সুস্থ-স্বাভাবিক আশা
আর সবাইকে আমূল বিশ্বাস করেই...
সে কাল রাত্রিতে ধারাবাহিকভাবে বাড়ি ফিরছিল।
আর ঠিক সে সময়ই
সুযোগ বুঝে
সম্মিলিত ধর্ষণকারীরা লুটেপুটে খেল ;
সেই সদ্য আধফোটা কিশোরীর
অস্পষ্ট-অলৌকিক-অধরা-সৌন্দর্যকে।

বিশ্বায়ন ও শিক্ষার আলো
আমাদেরকে যে কতটা বিশ্বখ্যাত বিদগ্ধ করেছে ;
তাতো চোখের সামনেই দেখতে পাচ্ছি।
মেয়েটার নাম দুর্গা হওয়া সত্ত্বেও
সে ধর্ষণকারীদের হাত থেকে রেহাই পায়নি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আখতারুজ্জামান সোহাগ যে মানুষগুলো এমন পাপাচার করে তাদেরকে কোন শিক্ষার আলোই আলোকিত করতে পারে না, নেই তাদের কাছে কোন নাম-ধর্ম-গোত্র-পাপ-সমাজ ইত্যাদির বাছ বিছার। তারা আদৌ কি মানুষ! ভালো লেগেছে আপনার কবিতা।
Abdul Mannan অনেক সুন্দর কবিতা , একেবারে বর্তমান অস্হির সময়ের , ভাল লাগল। আমার কবিতায় আমন্ত্রণ রইলো ......
ওয়াহিদ মামুন লাভলু শিক্ষামূলক চমৎকার লেখনী। ভাল লাগা জানিয়ে গেলাম। শ্রদ্ধা জানবেন।
গুণটানা নৌকা একটু যত্ন নিলে কবিতাটি অসাধারন হতো - হয়ত খুব ভালো বা ভালো দিতাম কিন্তু মেয়েটার নাম দুর্গা হওয়া সত্ত্বেও সে ধর্ষণকারীদের হাত থেকে রেহাই পায়নি। এম ন সত্য প্রকাশের জন্য অসাধারন না দিয়ে পারছিনা ।বলতে পারেন আবেগ তাড়িত হয়ে সেরা ভোট টি দিচ্ছি ।
আপেল মাহমুদ কবিতার পটভূমিটা অসাধারন। ভালো লিখেছেন।
ধন্যবাদ। ভালো থাকায় শুভকামনায় সুব্রত ।
ওসমান সজীব খুব সুন্দর কবিতা
ধন্যবাদ। ভালো থাকায় শুভকামনায় সুব্রত ।
দীপঙ্কর বেরা এ ঘটনা দিনে রাতে সব সময় ঘটে । কিন্তু ঘটনাটা রাত । সুন্দর ভাবে ফুটে উঠেছে । শুভেচ্ছা ।
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# বিশ্বায়ন ও শিক্ষার আলো আমাদেরকে যে কতটা বিশ্বখ্যাত বিদগ্ধ করেছে ; তাতো চোখের সামনেই দেখতে পাচ্ছি। মেয়েটার নাম দুর্গা হওয়া সত্ত্বেও সে ধর্ষণকারীদের হাত থেকে রেহাই পায়নি। জাগ্রত বিবেক। চমৎকার লিখেছেন কবি। অনেক অনেক ভালোলাগা জানবেন।

১৯ সেপ্টেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ৩০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী