কষ্ট

প্রশ্ন (ডিসেম্বর ২০১৭)

সুকুমার চৌধুরী
  • ২৪
মায়ের মৃত্যুর দিনে মানুষেরা কি করে । ইন্ডিয়া-পাকিস্তান আজ মোহালিতে,অফিসে হাফ ডে।বাড়ি ফিরতে ফিরতে
অনেক বছর আগে মরে যাওয়া মায়ের মুখটা মনে পড়ে।ভাবি মা কোনদিন ক্রিকেট ম্যাচ দেখেনি। মায়ের কোন হাফডে দেখিনি।
রান্নাঘরের ধোঁয়ায় রেকর্ড বিহীন একটা হাফ সেঞ্চুরী সেরে মা চলে গেছে সেই কবে।

ছবি ছিলো না বলে তিনটে ছবি এঁকেছিলাম। ভাই বোন আত্মীয় স্বজনের বাড়ি ঘুরে দেখেছি সে সব ছবিতে এখন অন্ধকার, শুকনো মালা,
ধুলোর আস্তরণ।

মা আমার মাথায় হাত রাখে। ভালো থাকিস সুকু। আমার কথা অতো ভাবিসনে আর।
আমি ঠিক আছি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু চলে যাওয়া মায়ের ছবিতে যদি অন্ধকার, শুকনো মালা, ধুসর আস্তরণ পড়ে তবে সেটা অনেক কষ্টের। মানসম্পন্ন লেখা। শ্রদ্ধা জানবেন। ভাল থাকবেন।
মিলন বনিক মায়ের অনুভবটুকু ভালো লাগলো....আমার গল্পে আমন্ত্রণ...
মোঃ নুরেআলম সিদ্দিকী আরও বড় গল্প আশা করেছি....শুভকামনা রইল কবি
বিশ্বরঞ্জন দত্তগুপ্ত গল্পটি ছোট কিন্তু গভীরতা অনেক বড়ো । ভাল থাকবেন । শুভকামনা রইল ।
মাইনুল ইসলাম আলিফ ছোট সুন্দর গল্প লিখেছেন।শুভ কামনা।আমার গল্পে ঘুরে আসবেন।
%3C%21-- %3C%21-- cricket er shahajje odbhut shundor bhabe uposthapon korlen apnar onubhuti. Tobe lekhati kobitar akare thakle beshi bhalo lagto. vote rekhe gelam. shomoy pele amar golpoti pore dekhben. dhonnobad.
সাইয়িদ রফিকুল হক খুব সুন্দর। ভালো লাগলো। শুভকামনা রইলো দাদা। সঙ্গে ভোটও...।

০২ জুলাই - ২০১৩ গল্প/কবিতা: ২৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী