কই তুমি ??? কই গো রাজপুত্র !!! জানো তোমার জন্য আমি চোখের পাতায় স্বপ্ন একেছি... ক্লান্তি শেষে ছায়াপথ জানে অন্ধকারের দুস্থ ছদ্মবেশ সেখানে আমি তোমায় নিয়ে একলা হেঁটেছি হাতে হাত রেখে কপলে চুম্বন দিয়ে রাতের আগন্তুক, খুঁজে বেড়াই নীলিমার সুখ কিংবা তোমার চোখে পাঁজর ভাঙ্গা দুখ। খুঁজে বেড়াই মন জোছনায় হারিয়ে যাওয়া প্রসর তোমার গালে গাল মাখিয়ে অভিমানী আদর আয়নার পারদ গলে খুঁজে আনি সন্দেহ , দ্বিধান্বিত ছায়া কিংবা চন্দন সুবাসিত বুকের ঘ্রান বিমূর্ত কে মূর্ত করে ইচ্ছে করে রক্তাক্ত ঠোঁটে শুশ্রূষার বিষ ঢেলে ভালোবাসতে , হয়তো বেসেও ফেলি... একাকী আঁধার শেষে বিশ্বস্ত আলোয় যে বলেছিল আর কতো চোখের কুয়াশায় শূন্যতা আঁকিব ? ঠোঁট থেকে শুষে নেয়া প্রথম ও শেষ আহত চুম্বন ফুটপাথের নিষিদ্ধ সঙ্গম মাড়িয়ে ভোরের দিকে আসতে আসতে দেখি, বিচ্ছিন্ন আঙুল খসে পড়া শূন্য হাত নিজেকে আবিষ্কার করি কক্ষচ্যুত পতঙ্গ উৎসবে! কবিতার লেখার ভাজে কঠিন তারলের মায়ার সাজে তোমার ছলনার কাছে বার বার হেরে তোমাকেই তবু তোমাকেই বড্ড ভালোবাসি মনে মনে জান্নাত জাহান্নাম এর হার মানে তোমায় ভালোবাসি বলে বীনিত নিবেদনে ভালোবাসি শুধু আনমনে রাজপুত্র !!! কোথায় রাখবে বলতো আমার এতো এলোমেলো আলতো কথা!! তোমার তো এক্সট্রা পকেট নেই কি বলছো মনে মনে?? পাগলী !!! জানি তো ভালোবাসো তুমিও পাহাড় এর বুকে লেখা শিখা জলছে যেখানে তোমার ভালোবাসার ছায়া পথ শুধু আছে তোমার রাগ তোমার ঘৃণা আমার আশীর্বাদ তাতে যে ভালোবাসা আছে কি রাজপুত্র মন এর কথা বলে দিলাম বুঝি!!! এখন চলো গভীরে হারাই যেথায় তুমি আমি আমাদের আমারা শুধু নিঃশব্দ এক ভালোবাসার পৃথিবী!!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আখতারুজ্জামান সোহাগ
আর কতো চোখের কুয়াশায় শূন্যতা আঁকিব ?
এ রকম অনেকগুলো লাইন রয়েছে মনে দাগ কাটার মতো। এটাই বোধ হয় এই কবির প্রথম লেখা যা আমার পড়ার সৌভাগ্য হলো। নিয়মিত লেখা চাই।
কবির জন্য একরাশ শুভকামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।