রাতের উপশিরায়

রাত (মে ২০১৪)

মুনশি মিয়াঁ
  • ১১
এ পাপের দেয়াল টপকে যাওয়ার চিরন্তন বাসনা,
যে রাতের উপশিরায় একটা খুব পরিচিত ঘ্রাণ;
হিংস্র, কামুক, লোভী।
একটা চার দেয়ালের ঘর,
ছাদের উপরে কিংবা আরও নিকটবর্তী মৃত্যুর হাত
প্রেতের ছায়ার মতো আমাকে এবং আমাদের ঘ্রাস করেছে।
দীর্ঘ সে ছায়ার জন্ম কোথায়
তা জানতে চাইছি বলেই কি সেটা দুর্লভ?

আমি একটা রাত মৃত্যু দিয়েই সাজাবো;
সেখানে জলের ঘনত্বের মতন কালোর বাড়াবাড়ি হবে,
আর সে রকম রাত একটাই হয়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া কবিতার থিমটা খুব গভীর। হয়তো সবটা বুঝতেও পারলাম না। শুভেচ্ছা রইলো। ঘ্রাস-গ্রাস।
ওয়াহিদ মামুন লাভলু চমৎকার হয়েছে। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
আখতারুজ্জামান সোহাগ ‘আমি একটা রাত মৃত্যু দিয়েই সাজাবো; / সেখানে জলের ঘনত্বের মতন কালোর বাড়াবাড়ি হবে’। লাইনদু’টো খুব ভালো লেগেছে।
ওসমান সজীব একটা চার দেয়ালের ঘর, ছাদের উপরে কিংবা আরও নিকটবর্তী মৃত্যুর হাত প্রেতের ছায়ার মতো আমাকে এবং আমাদের ঘ্রাস করেছে। এই কথা গুলো দারুন লেগেছে
Gazi Nishad খুব খুব ভালোলাগা জানিয়ে গেলাম। আমন্ত্রণ রইলো আমার পাতায়।
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# অসাধারণ কবিতা লিখেছেন কবি। অনেক অনেক ভালোলাগা জানবেন।
এফ, আই , জুয়েল # ভাবনা গভীরতা আর কবিতার পথচলা অনেক সুন্দর ।।
আপনার প্রতি অসংখ্যা ধন্যবাদ ও কৃতজ্ঞতা :)

০৫ মার্চ - ২০১৩ গল্প/কবিতা: ১৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী