স্বপ্নের ঠিকানা

কৈশোর (মার্চ ২০১৪)

রফিক আল জায়েদ
  • ১৪
  • ৪৭
বাড়ির ঘাটে নৌকা ছিল
নানান রকম সাজি,
বড় হলে নৌকা হবে
আমিও হব মাঝি।

কিশোর বেলায় স্বপ্ন ছিল
নীল আকাশে করব বাড়ি,
রঙ-বেরঙের ঘুরি হবে
দূরাকাশে যাওয়ার গাড়ি।

আকাশ থেকে দেখব আমি
এই পৃথিবীর বাকে বাকে,
রোদ-বৃষ্টি জমা করে
দিব আমি যাকে তাকে।

সেই বাড়িটা নদীর কাছে জমা করে রাখা আছে,
স্বপ্নগুলো হারিয়ে গেছে
নেই তো এখন আমার কাছে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) কৈশোর হারায় ঠিকই কিন্তু টা থাকে মনে আপন আলোয় সমুজ্জ্বল
আপনার প্রতি রইল অনেক কৃতজ্ঞতা। ধন্যবাদ, ভাল থাকবেন।
এশরার লতিফ শেষ ক'টা লাইন একধরণের দুঃখবোধ ছড়িয়ে দিলো. ভালো লাগলো কবিতা. ধন্যবাদ.
আপনার ভাল লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ, ভাল থাকবেন।
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# বেশ মিষ্টি কবিতা। শুভেচ্ছা জানবেন।
পড়া ও মন্তব্য করার জন্য আপনাকে মিষ্টি একটা ধন্যবাদ দিলাম।
রোদের ছায়া মিষ্টি কবিতা। ভালো লাগলো।
আপনাদের ভাললাগাতেই আমরা পথ চলতে উত্‍সাহিত হই। ধন্যবাদ।
মিলন বনিক রফিক ভাই, অনেক সন্দির আর মিষ্টি কবিতা....খুব ভালো লাগলো...শুভকামনা...
আপনার মন্তব্যে অনুপ্রাণিত। ভাল থাকবেন।
জসীম উদ্দীন মুহম্মদ খুব যত্ন করে লেখা একটি মিষ্টি কবিতা ! শুভ কামনা জায়েদ ভাই -------- ।
মিষ্টি কিনা জানিনা। তবে যত্ন করার চেষ্টা করি। আর আপনি মিষ্টি মন নিয়ে দেখেছেন বলে মিষ্টি মনে হয়েছে। বাস্তবে আমার কৈশোরের স্মৃতিতে কিছু আপন মানুষকে হারানোর দুঃখস্মৃতি জড়িয়ে আছে। ধন্যবাদ, ভাল থাকবেন।
মোঃ মহিউদ্দীন সান্‌তু কিশোর বেলায় স্বপ্ন ছিল নীল আকাশে করব বাড়ি, রঙ-বেরঙের ঘুরি হবে দূরাকাশে যাওয়ার গাড়ি। সত্যিই , কৈশোরের স্বপ্নগুলোই ছিল এমন , চমৎকার লিখেছেন। শুভকামনা রইল।
আমরা ভাই চরাঞ্চলের মানুষ আমাদের এই স্বপ্নগুলোই অনেক বড় ছিল তখন। আপনার জন্যও শুভকামনা রইল। ধন্যবাদ, ভাল থাকবেন।
তানি হক সেই বাড়িটা নদীর কাছে জমা করে রাখা আছে, স্বপ্নগুলো হারিয়ে গেছে নেই তো এখন আমার কাছে।... অনেক ভালো লাগলো ।। ধন্যবাদ জানাই
আমার কৈশোর কাটানো বাড়িটা সত্যি-ই নদীতে ভেঙে গেছে। আমরা নদী ভাঙন এলাকার মানুষ। নদী যে শুধু বাড়ি ভাঙে তা নয় সাথে হৃদয়ও ভেঙে ফেলে। ধন্যবাদ আপু, ভাল থাকবেন।
ওয়াহিদ মামুন লাভলু সুন্দর ছন্দবদ্ধ কথামালা। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
অবনত মস্তকে আপনার শ্রদ্ধা গৃহিত হল। ধন্যবাদ। ভাল থাকবেন।
আলমগীর সরকার লিটন বড় হলে নৌকা হবে আমিও হব মাঝি-------- হু বেশ লাগল
আপনার ভাল লেগেছে জেনে আমারও ভাল লাগছে। ধন্যবাদ। ভাল থাকবেন।

০৪ ফেব্রুয়ারী - ২০১৩ গল্প/কবিতা: ১৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪