ভালোবেসে হাসাতেই হয়, তার কি কোন নিয়ম আছে? ভালোবেসে কাদাতে চাই- অশ্রুভরা দু চোখ আছে, এমন কোন সুজন আছে, আশে পাশে?
ভালোবেসে বুনতেই হবে বাবুই পাখির ছোট্ট বাসা, এমন কোন কথা আছে ? আমি ঘর ছাড়া এক পাগল বাউল একলা পথে একলা চলি, আমার পথের সঙ্গি হবে এমন কোন পথিক আছে, পথের মাঝে?
ভালোবেসে তোমায় আমায় দুইটি দেহ এক হতে হয় ? নাই বা হলাম, কি আসে যায় ভালোবাসার কমতি হবে ? দেহের ভিতর ভালোবাসার বীজ না বুনেই বাসবো ভালো, রাজী থাকলে সঙ্গে চলো দু জন মিলে নতুন করে বাসবো ভালো ।
ভালোবেসে ভাসতে হবে নীল সাগরের নীলাভ জলে, তার কি কোন মানে আছে ভালোবেসে ডুবি যদি, কার তাতে কি? ভালোবাসার কমতি হবে ? জোছনা মাখা নদীর জলে ডুবে মরার সাধ জেগেছে, সঙ্গে যাবে কেউ কি আছে, আমার সাথে ?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রাজিয়া সুলতানা
খুব সুন্দর সহজ ভাবে এত সুন্দর করে অসাধারণ ভাবে লিখেছেন ,একরাশ ভালো লাগা থেকে গেল ,অনেক শুভেচ্চাপুর্ণ শুভকামনা রইলো.....আমার কবিতা পড়ার ও আমন্ত্রণ রইলো....
জসীম উদ্দীন মুহম্মদ
ভালোবেসে ভাসতে হবে
নীল সাগরের নীলাভ জলে,
তার কি কোন মানে আছে
ভালোবেসে ডুবি যদি, কার তাতে কি? ---------- খুব সাবলীল ভাষায় লেখা অসাধারন একটি কবিতা ! খুব ভাল লেগেছে ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।