অশ্রু ঝড়া স্বাধিনতা আবির রঙে রাঙানো। স্বাধিনতার মূল অর্থ ছোট বুকে জড়ানো। হাজার সুরে হাজার গানে আমার এ দেশ এ দেশে থেকে মোরা আছি অনেক বেশ। পাখ পাখালির কলরবে এ দেশ মুখরিত, ভোর হলে পুব আকাশে সূর্য অবিরত। বাংলা মায়ের দামাল ছেলেরা হয়েছে শহিদ গাজী তাদের জন্য গান ধরেপদ্মার ঐ মাঝি একাত্তরের স্বাধিনতা আমাদের গৌরব তাই আজ সবখানে শহীদদের সৌরভ। শহীদের সম্মানে হয়েছে একটি সৌধ ফুল দিয়ে স্মরন করে মুসলমান ও বৌদ্ধ তাই আজ বলতে চাই আমরা শহীদ জাতি একাত্তরের জন্য মোরা পেয়েছি এত খ্যাতি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
অশ্রু ঝড়া স্বাধিনতা
আবির রঙে রাঙানো।
স্বাধিনতার মূল অর্থ
ছোট বুকে জড়ানো।/ হাজার সুরে হাজার গানে
আমার এ দেশ
এ দেশে থেকে মোরা
আছি অনেক বেশ। ............// খুব সুন্দর ভাবে কবিতাটা ছন্দের তালে এগিয়ে ছিল কিন্ত কি ভাবে কি মনে করে কবি অন্ত মিল ছেড়ে ছন্দপতনের গহীনে কবিতাকে নিয়ে গেলেন বুঝলাম না........ইয়াহিয়া আপনি অন্যদের কবিতা গুলো বেশী করে পড়বেন তাহলে অনেক কিছু ঠিক হয়ে যাবে ...কেননা আপনার হাতে কবিতা আছে .....শুরুটা দেখেই বুঝেছি......তবে জানবেন ''শেষ ভাল যার সব ভাল তার'' .......অনেক ধন্যবাদ আপনাকে..............
তাপসকিরণ রায়
কেমন ওলট পালট একটা মিলের ব্যাপার মনে হলো.লাইনগুলি যেখানে শেষ হবার কথা সেখানে যেন শেষ হলো না --এমনি কেন হলো--বোঝা গেল না.কোনো টেকনিকাল মিসটেক তো হয় নি?
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।