হে তরুন হে আলোর দিশারী কোথা যাও একটু দাঁড়াও তুমি কি রাখ খবর ? তোমার পাশের বাড়ির ছেলেটি সপ্তাহে না খেয়ে থাকে কত দিবানিশী। দারিদ্র বিমোচন নিয়ে প্রতিদিন হাজারো সম্মেলন হয় সারা বিশ্বে । পিতৃহারা কুলসুম কেন বিলিয়ে দেয় নিজের ইজ্জত সামান্য ক' টাকায়? সোমালিয়া আর সুদানে কত লোক ক্ষুধার্ত হয়ে মৃত্যের কোলে ঢলে পড়ে? অসহনীয় ক্ষুধার জ্বালা সহ্য করতে না পেরে ভারতের রাজস্থানে অবুঝ শিশু মাটী কামড়ে খায়। দামী পোষাক পড়া একদল সাংবাদিক সেই খবর দেখিয়ে বাহাবা কুড়ায়। রুগ্ন,ক্লিস্ট কিছু অনাহারী মুখের ছবি দেখিয়ে ফি বছর সরকার কত ঋণ আনে। তার কতটা ব্যয় হয়,তাদের কল্যানে কিছু যায় আমলা আর কিছু লুটেরাদের মাঝে। সন্তানের ক্ষুধা সহ্য না করতে পেরে কত জননী নিরবে প্রান বিলায়। দিন মজুর ,রাখাল যে খাটে তোমার মাঠে, অন্ন পড়েছে কি তার ক্ষুধার্ত পেটে। হে তরুন হে আলোর দিশারী বিবেকের কাছে প্রশ্ন করে দেখ সত্যি, তুমি কি রাখ তাদের খবর?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ শামছুল আরেফিন
তরুণদের কাছে আপনার যে আকুতি আশা করি তারা তা শুনবে একদিন। তরুণরা এগিয়ে আসবে দেশের জন্য। দেশের জন্য জীবন দিতেও কুন্ঠাবোধ করবেনা। বুকে হাত রেখে সবাই তখন এক সুরে গাইবে আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি। সেই অপেক্ষায় থাকলাম।
sakil
@ সুমননাহার সুমি @ প্রজ্গা মৌসুমী দিদি @ F.I Jewel @লুত্ফুল বাড়ি পান্না আপনাদের কে অনেক ধন্যবাদ . সময়ের ব্যস্ততার কারণে জবাব দিতে পারিনাই বলে আন্তরিক ভাবে ক্ষমাপ্রার্থী .
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।