ঢেকে রাখি ঘৃণা,যখন দেখতে পাই নরপশুদের থাবায় ক্ষতবিক্ষত শিশু, দেখি কিভাবে পশুত্বের উম্মাদনা চলে আবাল-বৃদ্ধ-বনিতাদের উপর। লজ্জায় মুখ লুকাই তখন।
যখন দেখতে পাই সালিশের নামে বিকৃত গ্রাম্য মাতব্বররা অবলা নারীকে করে উলঙ্গ- হাত-পা বেধে পিটায় নৃশংসতার উল্লাসে, ধামা চাঁপা দেয় সত্য,রুদ্ধ করে প্রতিবাদ, সমাজ সংসারে নিত্য চলছে আর্তনাদ।
প্রতিকারে তাকাই যদি ক্ষমতার উপরে অপপ্রয়োগের নৃত্য দেখি হেথায় ভাবি আশার অবশিষ্ট পাবো কোথায় ! ঘাতের পর ঘাত,অপঘাতের পর অপঘাত বহমান নিত্য নতুন কৌশলে- শিক্ষা,মনুষ্যত্ব যেখানে নিস্প্রভ, কিছু পাওয়ার আশা তথায় দূর্লভ।
আশাভঙ্গের আঘাতে মনটি হয়েছে চূর্ণ যেখানে যাই একান্ত সাথি হয়েছে তাই যৌথ বাহুবন্ধন থেকে শুরু- আমার আব্রু,আমার বিশ্বস্ততার তরী ঘৃণার অগ্নিতে প্রজ্বলিত মোর মুখ লুকানোর সহায়ক শাড়ী ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ আক্তারুজ্জামান
ঘাতের পর ঘাত,অপঘাতের পর অপঘাত
বহমান নিত্য নতুন কৌশলে-
শিক্ষা,মনুষ্যত্ব যেখানে নিস্প্রভ,
কিছু পাওয়ার আশা তথায় দূর্লভ।- কবিকে স্যালুট! সত্য উচ্চারণকারীরা মানুষ হিসেবে নিঃসন্দেহে মহান হয়।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।