পাগলী

কোমল (এপ্রিল ২০১৮)

মোঃ গালিব মেহেদী খাঁন
  • ১৬
  • ২১
তুই তাকাস কেন অমন করে, কি দেখতে চাস
কিসের আশায় নিজেকে নিজে পোড়াস?
আমার একলা একার গল্পগুলো কেন পড়তে চাস?

তোর আকাশের রামধনুকে আমার মেঘে লুকাস
আমার দুঃখের তক্তপোশে, কি তুই খুঁজে পাস!
ছাই ভস্মের এই আকাশে দিব্যি ঘুরে বেড়াস।

ভাঙ্গা স্বপ্নের সিঁড়িগুলো, তোর আলপনায় রাঙাস।
বিবর্ণ এই চোখের তাড়ায় বল তো, কি এমন খুঁজে পাস?
তোর ফাগুনের আগুন আভায় আমায় কেন পোড়াস?

পাগলি তুই খেপেছিস, আমার সাথে ঘর!
দুঃখ বিলাস আমার সাজে, তুই কেন হতে যাস?
ছন্নছাড়ার সাথে আবার কিসের সহবাস!

তোর জন্য শীতের সকাল নকশীকাঁথার ওম
ভোরের আলো নরম রোধ হিমশীতল বাতাস।
তোর জন্য ভোরের শিশির, মিছে কেন কাঁদাস?

তোর জন্য নীল আসমান, জোছনা গলা চাঁদ
তোর জন্য জল থৈ থৈ বর্ষা ভেজা রাত।
এখানে বিরান, তুই অন্য কোথাও যাস।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মৌরি হক দোলা তোর জন্য নীল আসমান, জোছনা গলা চাঁদ......... তোর জন্য জল থৈ থৈ বর্ষা ভেজা রাত..... চমৎকার কবিতা! ভালোলাগাসহ শুভকামনা রইল.....
ওয়াহিদ মামুন লাভলু যার প্রতি ভালোবাসা জন্মায়, তার মাঝে সুখ খুঁজে পাওয়া যায় বলেই তার প্রতি আগ্রহ দেখায়। তাই সে তার সঙ্গে ঘর বাঁধার স্বপ্ন দেখে। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
Farhana Shormin সুন্দর কবিতা। ভাল লাগল। ভোট রইল শুভেচ্ছাসহ।
এই মেঘ এই রোদ্দুর সুন্দর হয়েছে। আমার পাতায় আমন্ত্রণ
মাইনুল ইসলাম আলিফ আমার কাছে কবিতা পড়তে ভাল লেগেছে গালিব ভাই।শুভ কামনা পছন্দ আর ভোট রইল।আমার কবিতার পাতায় আমন্ত্রণ, আসবেন।
কাজী জাহাঙ্গীর বেশ ভাল লিখেন আপনি আবেগটাকে এমন করে ভাবমথিত করে বলেছেন সহজেই যেন মন গলে যায়। তবে কি এবং কী’র ব্যবহারটা একটু দেখবেন। প্রথম তিন প্যারাতেই কি’ টা আসলে কী হবে, এটা আসলে বানান নয় ব্যাকরণের ব্যাপার। ছন্দের চেষ্টাও অব্যাহত রাখবেন আশা করি। অনেক শুভকামনা, ভোট আর আমার পাতায় আমন্ত্রণ।
রবিউল ইসলাম খুব সুন্দর লিখেছেন। শুভ কামনা ও ভোট। আমার পাতায় আমন্ত্রণ রইল।
রবিউল ভাই শুভেচ্ছা জানবেন। আপনার জন্য শুভ কামনা।
মামুনুর রশীদ ভূঁইয়া শুভ নববর্ষ। বছরের প্রথম দিনে সুন্দর একটি কবিতা পড়লাম। ভোট রইল। আসবেন আমার পাতায়।
মামুন ভাই শুভকামনা রইল। সেই সাথে নববর্ষের শুভেচ্ছা।
মনজুরুল ইসলাম sirigulor poriborte siriguli dile kemon hoi.---------. puri kobitajure mayabi abes roece. -------vote o shuvo kamona.
হতেই পারত! শুভকামনা আপনার জন্যও।
কাজল তোর জন্য নীল আসমান, জোছনা গলা চাঁদ তোর জন্য জল থৈ থৈ বর্ষা ভেজা রাত। এখানে বিরান, তুই অন্য কোথাও যাস ভাল কবিতা লিখছেন। ভোট রইল। আমার কবিতায় আমন্ত্রন।
হারিয়ে যাওয়া বেতবন… গোলাপের কাঁটা… কোমল চোরা কাঁটা মন। একটা সময় মনে হয় সকলেই খোঁজে, শুভেচ্ছা রইল।

১৯ মে - ২০১২ গল্প/কবিতা: ২৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী