জানেন, একটা খেয়ার মাঝে একা আমি একটা লঞ্চ, ইস্টিমার, সাবমেরিন, মহাকাশযানের মাঝেও কি অবস্থা হওয়ার কথা বলুন দেখি। ভূতের ভয়ে মারা যাওয়ার কথা। হার্ট এ্যাটাকে হৃদপিণ্ড বন্ধ হয়ে যাওয়ার কথা। অদৃশ্য দানবের ভয়ে আত্মা শুকিয়ে যাওয়ার কথা। একাকীত্বে থাকার কারণে মারা যাওয়ার কথা।
না, আমি মারা যায়নি আমি ভয়ও পাইনি। অদৃশ্য দানব, ভূত, প্রেত ইত্যাদির দেখাও পায়নি কেন জানেন, শুধু আপনি। শুধুই আপনি।
ভয়ে যখন আত্মা শুকিয়ে যাচ্ছিল আপনার চেহারা মুখের উপর ভাসছিল হাসিমাখা মুখখানা চারদিকে নূর ছড়াচ্ছিল।
আমি সেই নূরে অপলক বোবার মত তাকিয়ে রয়েছি চেহারায় অদৃশ্য হাত বুলিয়েছি। অনেক সুখের স্মৃতি দেখেছি। চরম মুহূর্তের কথাগুলি স্মরণ করেছি। বাচ্চা-কাচ্চাদের দেখেছি আপনার রান্না-বান্না, স্বামীর সেবা, আত্মীয়দের নিয়ন্ত্রণ করা সব দেখেছি, সব। এভাবেই আমি একাকীত্বে থেকেও বেঁচে গেছি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।