স্বাধীন বাংলাদেশ

মুক্তির চেতনা (মার্চ ২০১২)

মো: আশরাফুজ্জামান
  • ১৮
  • ১০২
ডানা মেলার উড়ন্ত
সময় তোমার
খামচে ধরেছে
একটা রাক্ষুসে দানব
মুক্তির প্রতীক্ষায়...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ আখতার উজ জামান মুক্তির আশায় তাকিয়ে রইলাম...ভাল লাগলো
আহমেদ সাবের এমন কবিতাকে কি বলব - স্ফুলিঙ্গ কবিতা? অভিনন্দন কবি।
কনা পড়ে মজা পেয়েছি.. ;))...এইটুকু...!!! ।প্রথম দু লাইন ভালো লেগেছে....
রোদের ছায়া বাহ খুব ব্যতিক্রম লাগলো কবিতা ......কবিতা নিয়ে কিছু বলার নেই কিন্তু নামটি নিয়ে একটু ভাবলে ভালো হত মনে করি ...........
জাফর পাঠাণ রাক্ষুসে দানবটি আমাদেরনদী থেকে পানি চুষে নিচ্ছে,মাদক ডুকিয়ে যুব সমাজকে পঙ্গু চেতনাহীন করে দিচ্ছে,চোরাচালানীর মাধ্যমে আমাদের অর্থনীতিকে পঙ্গু করে দিচ্ছে,অপসংস্কৃতি ডুকিয়ে আমাদের সাতন্ত্রতাকে ধ্বংস করে দিচ্ছে,সীমান্তে বঙ্গমায়ের বুকে গুলি করে রক্তাক্ত করছে ।জাতি মুক্তির প্রতিক্ষায় ।উড়ন্ত সময়ে খামচে ধরা ।বর্তমান বাস্তবতায় অল্প কথায় হৃদয় স্পর্শী একটি কবিতা উপহার দেওয়ার জন্য আপনাকে দীলখোলা ধন্যবাদ ।আর জঙ্গিবাদ ? সেতো বর্তমান স্বরাস্ট্রমন্ত্রী কিছুদিন আগেও ঘোষনা দিয়ে বললো-দেশ এখন জঙ্গিবাদ মুক্ত ।আমরা জঙ্গিবাদ নির্মূল করে দিয়েছি !
ভালো লাগলো, ধন্যবাদ । এই দিকগুলো নিয়ে ভাবনার জন্যে । এ কবিতাটি লেখার সময় ঐ ভাবনা গুলো কাজ করেছিল । সাথে দুর্নীতি, গণতন্ত্র নামে সাধারণ মানুষের পরাধীন জীবন, সচেতনতার অভাব, মূল্যবোধ ও কর্মমুখী শিক্ষার অভাব এরকম কিছু ভাবনাও কাজ করেছিল ।
আপনার ভাবনাগুলি দেশপ্রেমের চেতনায় সুন্দর ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি Valo proyesh ..aro valo je hobe a amar bishwash........dhonnobad ashrafuzzaman........
সাইফুল করীম কত বোমার নামই ত শুনেছি- এবার দেখলাম আপনার শাব্দিক আণবিক বোমা......অভিনন্দন কবি।
ধন্যবাদ । অভিনন্দন আপনাকেও ।
মিলন বনিক অল্প কথায় অনেক ব্যথা...ভালো লাগলো...শুভ কামনা....
Lutful Bari Panna অল্প কথায় অনেক কিছু বলে ফেলেছেন ভাই...

১৭ ফেব্রুয়ারী - ২০১২ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী