রোদ… গাঢ় পাতাগুলি তখনো শীতালু আমেজের ঘর ভাঙেনি- এখনো রোজ সকাল করে কুয়াশা আসে নির্মল জল নিয়ে এখনো ভেজে ঘাস-পাতা…
রোদ… এখনো একটা কাক নিচু দিয়ে উড়ে যায় নিচু দিয়ে ডাকে নীচেই দেখা যায় কয়েকটি পুরুষ গোল হয়ে আগুনে সেঁকে নেয়ে হাত-পা-মুখ। আমি ঘুম ভাঙ্গতেই জানলা দিয়ে দেখেছিলাম।
রোদ… তুমি কিন্তু আসনি… খুব সকালে লাল বসন্তে গাঢ় পাতায় স্নিগ্ধ দুলনি হয়ে… তবেই শিশির বলতো এবার ফিরে যাই… শীতালু আমেজ ভাঙত… আর আমি আরো সকালে ঘুম ভেঙ্গে এক কাপ চা হাতে বারান্দায় দাঁড়াতাম- সামনেই ফুটে থাকতো পলাশ, শিমুল অথবা শুধুই কিছু লাল ফুল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
এখন কেন আলোর জন্য কান্না? রোদ কি ঘরে আসেনি? যত কিছুই হোক ভালবাসার মানুষটি না হলে পরিবার পূর্ণতা পায় না নিরুত্তাপ মনে হয়। কবিতা আর একটু পর্দা সরিয়ে নিক মাহী
রনীল
কবিতায় খুব বেশি মারপ্যাঁচ নেই, কথা গুলো সরল ধরনের, আর এটিই কবিতাটিকে একেবারে জীবন্ত করে তুলেছে। আমি বরাবরই এমন সারল্যের কাঙাল। সমস্যা হচ্ছে, সরলতা ব্যাপারটাই দিনকে দিন যেন একেবারে দুষ্প্রাপ্য হয়ে যাচ্ছে। এইযে একটা বসন্ত শেষ হয়ে গরমের শুরু হয়ে গেল, অথচ একটা দিন ও সকালে উঠে এমন বসন্তের সকাল দেখা হয়ে ওঠেনি। যা হোক আপনার কবিতার মধ্য দিয়ে সেটাই একঝলক দেখা হয়ে গেল ... :)
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।