জোছনা রাতে গানের মদিরা ছড়িয়ে দিয়ে আকাশে বাতাসে এলে সম্মুখে আনত নয়নে, কে তুমি প্রণয়িণী? এক পল পরে উত্তরীয় উঠায়ে বাঁকা নয়নের ইশারায় ডেকে লুকালে গুল্ম লতার আড়ালে, কে তুমি মত্তনয়না? দূর হতে পাপিয়ার পিউ পিউ ডাক, ফুলের সৌরভ ছড়ানো বাতাস প্রকৃতির নিবিড় আলিঙ্গন বন্ধন ছিন্ন করে উদভ্রান্তের মত ছুটে চলি,খুজি উতলা হৃদয়ে।গানের আভাস রেখে সম্মুখে চলে যাও নিরব চরণে, ফের থেমে থেমে ফিরে চাও সৌম্য দর্শনে, এ নিকুঞ্জের কে তুমি সৌম্যা? এ কোন অবুঝ মনে যৌবনের খেলা খেলাও, এ কোন পথ হারানোর অভিযোজিত বাসনা জাগাও নির্জনে নির্বাক থেকে বেড় করে আন আমাকে, কে তুমি অচঞ্চলা? তুলনার মহা যজ্ঞে প্রেম নিংরানো প্রেমের কুঠিরে, কে তুমি ছায়া মূর্তি? কে তুমি নিরুপমা?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
মনে রোমান্টিক ভাব আনয়নকারী কবিতা। কবিটার শিরোনামটিও চমৎকার! যাকে উদ্দেশ্য করে অনেক কথা বলা হচ্ছে সে যেন থেকেও নেই অর্থাৎ অধরা। অনেক মানসম্পন্ন লেখনী। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন কবি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। আমার জন্য দোয়া করবেন প্লিজ। ভাল থাকবেন। নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা নিবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।