ব্যস্ততার ভীড়েও সময় করে আমার পাতায় এসেছেন সেজন্য অসংখ্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।আশা করি ভাল আছেন মোখলেছ ভাই।আল্লাহ আপনাকে অনেক অনেক জাযা ও খায়ের দান করুন।আমিন।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
মা, এমন একটি শব্দ।শব্দটি মুখে উচ্চারণ হতে দেরি হয় ভেতরে অশ্রু প্রবাহে দেরি হয় না।ভেতরের এই অশ্রু যেমন দেখা যায় না তেমনি চোখের কোণে জমতে থাকা অশ্রু ফোঁটা লোক চক্ষুর আড়ালেই থাকে বটে কিন্তু নিজের থেকে লুকানো যায় না।মায়ের কষ্টের বিবরণ দিতে থাকলে পৃষ্ঠার পর পৃষ্ঠা শেষ হবে কিন্তু মায়ের দুঃখগাথা শেষ হবার নয়।যে মা এত কষ্ট নিরবে নিভৃতে সয়ে যায় তাকেই কিনা আমরা খেয়াল করি না।অযত্নে অবহেলায় ফেলে রাখি।আদর ভালবাসা দেবার সময় মেলে না।হায় কি হতভাগা আমরা।এক সাহাবী নবীজী হযরত মোহাম্মদ (সাঃ) এর কাছে জানতে চাইলেন কার খেদমত আগে করবো? উত্তরে নবীজী বললেন তোমার মায়ের।সাহাবী আবার একই প্রশ্ন করলেন ।উত্তরে নবীজী বললেন মায়ের ।সাহাবী তৃতীয় বার একই প্রশ্ন করলেন ।উত্তরে নবীজী বললেন মায়ের।সর্বশেষ একই প্রশ্ন করলে নবীজী (সাঃ) বললেন তোমার বাবার খেদমত করবে। সুতরাং মাকে কষ্ট না দিয়ে বরং তার সেবা করে আল্লাহর কাছে জান্নাত হাসিল করার তাওফিক কামনা করা উচিত।আল্লাহ সবাই কে সেই তাওফিক দান করুন ।আমিন।
২৪ জানুয়ারী - ২০১২
গল্প/কবিতা:
৩৮ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।