জমাট মেঘ বৃষ্টি হয়ে ঝরে

শহীদ দিবস (মার্চ ২০১৮)

মাইনুল ইসলাম আলিফ
  • ১০০৪
অক্ষর বিহীন কবিতার খাতায়
খেলা করে শব্দের জোনাক।
যেন রাতের নিরবতায় পুড়ে পুড়ে খাক হয় সোনালী সকাল।

হাতের ইশারায় লেপ্টে থাকে কথার মলাট,
নৈঃশব্দের উলটপালট পথে বিস্মৃতির গল্প বেদনা জাগায়।

একদিন ফাল্গুনে চোখের শিশিরে জমাট মেঘ
বৃষ্টি হয়ে ঝরেছিল।
একদিন ফাল্গুনে পীচ পাথরে পূর্ণিমা প্রেম
রক্তিম পলাশ হয়ে ফুটেছিল।
একদিন ফাল্গুনে বিশ্বকে কাঁপিয়ে দেয়া জনস্রোতে
কিছু প্রাণের আত্নাহুতি, রাঙিয়েছিল গর্বিত হৃদস্পন্দন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ম নি র মো হা ম্ম দ একদিন ফাল্গুনে চোখের শিশিরে জমাট মেঘ বৃষ্টি হয়ে ঝরেছিল। একদিন ফাল্গুনে পীচ পাথরে পূর্ণিমা প্রেম রক্তিম পলাশ হয়ে ফুটেছিল। অসাধারণ।।
ধন্যবাদ আর কৃতজ্ঞতা মনির ভাই।শুভ কামনা নিরন্তর।
মোঃ নুরেআলম সিদ্দিকী অসাধারণ একটি কবিতা। দারুণ ভাবে ফুটে উঠেছে, বেশ দারুণ লাগলো। তবে অন্ধ সংখ্যার কবিতা বড্ড মিস করেছি। সামনে যেন আর আমাদের জন্য লেখা জমা দিতে আর ভুল না হয়, দেরি হয়ে গেলেও যাতে মেইল করে লেখা জমা দেন। সামনে নিয়মিত পড়তে পারবো এমন প্রত্যাশায় অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকুন মাইনুল ইসলাম আলিফ ভাই....।
অন্ধ সংখ্যায় কবিতা জমা দিতে না পারার কষ্ট অনেকটাই লাঘব হয়ে গেছে প্রিয় নুরে আলম ভাই।শুভ কামনা আপনার জন্যও।ভাল থাকুন সবসময়।
সত্যিই মাইনুল ভাইয়ের জন্য খারাপ লাগছে। উনার কবিতাগুলো আমরা খুব উপভোগ করতাম। ধন্যবাদ নূর ভাই ভালো পরামর্শের জন্য।
ঠিকই বলেছেন মামুন ভাইয়া। শুধু আমরা নয়, নতুনত্ব উনার কাহিনীগুলো পাঠকেরও খোড়াক যোগায়। দু'জনের প্রতি আবারও অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা রইল....
যাক আমাদের তিন জনের রাতের আড্ডাটা মন্দ হয়নি।এমন পারস্পরিক মত বিনিময় আমাদের নিশ্চয় আরো অনেকদূর এগিয়ে নিয়ে যাবে।শুভ কামনা আমার প্রিয় দুই ভাই (মামুন ভাই আর নুরে আলম ভাই) এর জন্য।ভাল থাকুন সবসময়।
শুভকামনা সব সময়, ভালো থাকবেন। শুভ রাত্রি
মামুনুর রশীদ ভূঁইয়া সত্যি অনবদ্য একটি কবিতা মিস করবে পাঠক। প্রতিযোগীতায় দিলে অবশ্যই অবশ্যই প্রথম সারিতে থাকতো। দুঃখিত বন্ধু-সত্যিই মিস করেছি আপনার কবিতা।
ধন্যবাদ মামুন ভাই।এটা কিন্তু বিশেষ সংখ্যার জন্য লেখা ।অন্ধ সংখ্যার কবিতা কোথাও জমা দেইনি।
জ্বি ভাই। বলছিলাম, এটি যদি অন্ধ সংখ্যায় দেয়ার সুযোগ পেতেন তাহলে অবশ্যই প্রথম সারিতে থাকতো। কবিতাটি বেশ ভালো হয়েছে। ধন্যবাদ। অাসবেন আমার পাতায়।
আসব ইনশাআল্লাহ্‌ ভাই।

২৪ জানুয়ারী - ২০১২ গল্প/কবিতা: ৩৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪