জয়গান

মুক্তির চেতনা (মার্চ ২০১২)

Sisir kumar gain
  • ২৯
  • ১৩১
গাহি তোমাদের জয়গান।
স্বাধীনতা লাগি,
সব কিছু ত্যাগি
দিয়ে গেলে যারা প্রাণ।

শৃঙ্খলিত মাতৃভূমি
ডুবিয়া মরিছে জাতি।
তোমরা আনিলে ঊষার আলো
ঘুচালে তিমির রাতি।

আজিকে মোরা স্বাধীন দেশে
মুক্তির স্বাদ পাই।
ধন্য ধন্য শহীদ ভাইয়েরা
তোমাদের ভুলি নাই।

আমরা তোমাদের উত্তরসুরি
জন্মেছি এই দেশে।
বিজয় পতাকা রাখিব অটুট
মৃত্তুও যদি আসে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রফিকুজ্জামান রণি চালিয়ায় যান ভাই ! দন্যবাদ /
আপনাকেও অনেক ধন্যবাদ।
মোঃ আক্তারুজ্জামান ছন্দময় কবিতা- তবে আরো আধুনিক করে তোলার চেষ্টা করলে ভালো হবে বলে মনে করি| অনেক অনেক শুভ কামনা রইলো|
ধন্যবাদ ভাই আক্তারুজ্জামান, আপনার সুচিন্তিত মন্তব্যের জন্য।আপনার প্রতিও রইল অশেষ শুভ কামনা।
রোদেলা শিশির (লাইজু মনি ) বিজয় পতাকা রাখিব অটুট মৃত্যু ও যদি আসে ...! সুন্দর লিখেছেন ..... !
ধন্যবাদ রোদেলা শিশির,আপনার মন্তব্যের জন্য।এটা আমার মনের কথা। আমাদের সবার মনের কথা এই হোক।শুভ কামনা।
রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# অনেক সুন্দর লিখেছেন শিশির দা। প্রথম থেকে শেষ পর্যন্ত বেশ মজাই লাগছিল। শেষ লাইনে এসে মৃত্তু বানানটা কট করে কানে লাগলো...
ধন্যবাদ ভাই রনীল। বানানের দিকে পরবর্তীতে আরো বেশি খেয়াল রাখব।
রওশন জাহান প্রথম প্রচেষ্টা হিসেবে ভাল হয়েছে তবে কাজী নজরুল বা আর কারো প্রভাব থেকে মুক্ত হতে হবে। শুভ কামনা।
ধন্যবাদ, আপনার মন্তব্যের জন্য। তবে নজরুলের কবিতার প্রথম লাইনের সাথে কিছুটা মিল পাওয়া গেলেও এটা যে তার অনুকরন নয়, তা আপনি নজরুলের কবিতার সাথে আমার কবিতা মিলিয়ে পড়লেই বুঝতে পারবেন।আর হ্য,গল্প কবিতায় এটা আমার দ্বিতীয় কবিতা।পূর্বের কবিতাটি একুশে ফেব্রুয়ারী সংখ্যায় ছাপা হয়েছে।
রোদের ছায়া অসাধারণ .......প্রথম কবিতা হিসাবে ........সামনে আরো সুন্দর লেখার পাবে আশা থাকলো
ধন্যবাদ। আপনার এ মন্তব্য আমাকে ভালো লেখার প্রেরনা দেবে। শুভ কামনা।
আবু ওয়াফা মোঃ মুফতি চমত্কার সংকল্প!
ধন্যবাদ ভাই। শুভ কামনা রইল।
আহমেদ সাবের নজরুলের "গাহি সাম্যের গান / মানুষের চেয়ে / বড় কিছু নাহি / নহে কিছু মহীয়ান" 'এর ছায়া পাওয়া গেল। "বিজয় পতাকা রাখিব অটুট / মৃত্তুও (মৃত্যুও) যদি আসে। " - বেশ বলিষ্ঠ অঙ্গীকার। সুন্দর কবিতা। ভাল লাগল।
ধন্যবাদ সাবের ভাই,আপনার মন্তব্যের জন্য।
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# সুন্দর বক্তব্যধর্মী কবিতা। কিন্তু কবিতার স্টাইল এবং শব্দগুলো পুরনো ধাঁচের। লিখে যান।
ধন্যবাদ। আপনার পরামর্শ আমার মনে থাকবে।
মিলন বনিক সুন্দর ছন্দময় কবিতা..সাধারণ মানুষের উপলব্ধিটুকু আপনার লেখায় ফুটে উটেছে...ভালো লাগলো..শুভ কামনা...
ধন্যবাদ,ত্রিনয়ন ভাই।

১৭ জানুয়ারী - ২০১২ গল্প/কবিতা: ১৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪