যাত্রীরা বসে আছে অধীর আগ্রহে কখন আসবে শেষ রাতের ট্রেন? বারুদের গন্ধে ভাপসা চারিদিক দুরে বাজে অচেনা সাইরেন. আস্তাকুড়ে পড়ে থাকা বিক্ষত লাশে কুকুর ও শকুনের ছড়াছড়ি, মায়ায় লালিত বস্তুভিটা ছেড়ে দিতে হবে অনেক পথ পাড়ি, ডুকরে কেদে ওঠে কলের ছেলেটি অজানা অচেনা ভয়ে, মুক্তি কি পাব আমরা কখনো নতুন জীবন নিয়ে. হৃদয়ে চলছে হতাশার ট্রাইটেশন নিস্ক্রিয় হয়ে গেছে ব্রেন. যাত্রীরা বসে আছে অধীর আগ্রহে কখন আসবে শেষ রাতের ট্রেন?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ভাই, নাক গলানোর জন্য ক্ষমা চাইছি। ট্রাইটেশন হল কোন দ্রবীভূত জিনিস কতটুকু ঐ দ্রবনে আছে তা পরিমাপ করার ১টা বৈজ্ঞানিক প্রক্রিয়া। ধরেন, কোন দ্রবনের দ্রবীভূত জিনিস কি পরিমাণে আছে তা আপনার জানা দরকার। ভাল কথা......অন্য আরেকটি জিনিস (পরিমান জানা থাকতে হবে) দ্রবনে দিতে দিতে থাকুন...যতক্ষন না পর্যন্ত আগের দ্রবনের রং চেঞ্জ হয়। রং চেঞ্জ হবার আবার সুনির্দিষ্ট পরিমাপ আছে। তারপর অংকের মাধ্যমে ঐ অজানা জিনিসের পরিমান বের করা হয়। তবে কবিতার সাথে এর কতটা মিল আছে বা কবি কি বুঝাতে চাইছে তা বলতে পারব না ভাই......অনেক ধন্যবাদ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।