()

  • 0
  • 0
  • 0
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Lutful Bari Panna গক-তে কারো কারো ১৫-২০ টা আইডি থাকে কাবুল ভাই। এসব আইডি আবার দেশবিদেশে ছড়িয়েও থাকে। সব আ্‌ইডি থেকেই তাদের লেখা দিতে হবে। (কালে কালে একাই সবগুলো আইডি নিয়া সেরা পচিশে উঠে যাবার কঠিন মতলব)। আমাদের একটা আইডির লেখা দিতেই ঘাম ছুটে যায়। তো তিনি এতগুলো আইডিতে লেখা দেন কিভাবে? হয় আবোল তাবোল যা খুশী লেখেন নয়ত এরকম চুরিচামারি করতে হয় বাধ্য হয়ে। মাইন্ড করবেন না কাবুল ভাই। একটু সহানুভূতির দৃষ্টিতে দেখেন। আহারে বেচারা.... এই লেখাটা তো এবারের বিষয়ভিত্তিকও না। উনি নিজের জন্যও করেন নাই। খালি আর একজনের ভোট সাপোর্ট দিতে আসছেন। একেবারে খালি হাতে আসলে মানায়? উনারে এক মাসের জন্য লেখাটা লিজ দিয়া দেন। তারপর আপনার লেখা আপনারই হবে। হা হা হা।
পান্না ভাই আপনার হাস্য রসের কথা শুনে বলি কবিতা লিজ দেওয়া নিয়ে আপনার ব্লগে একটু সাহিত্য চর্চা দেখতে খুব ইচ্ছে করছে!
পান্না ভাই, মজার কথা বলি। সকালের খবর যখন প্রথম প্রকাশ পায়, সেই নব্বই সালের দিকে। তখন আমি ওখানে পার্টটাইম কাজ করতাম। একদিন আমার এক নারী কলিগ (আমার নাম নাসির আহমেদ জানতো, কাবুল জানতো না), তো কী করলেন তিনি। তিনি বললেন, ‘কাবুল ভাই আমার লেখাটি একটু দেখে দেবেন?’ লেখা দেখছি আর হাসছি। উনি বললেন, ‘হাসছেন কেন’। বললাম, ‘দু:খে’, জীবনে যদি এমন একটি লেখা লিখতে পারতাম!’ কবিতাটি একুশে কবিতাগ্রন্তে ছাপা হবে আশা করছি। ভালো থাকুন।
অষ্টবসু eto khub muskil bapar nete ar lekha ber kara jabe na dekhchi
সঞ্জিব ভাই , আমার লেখা চুরির পর সেই লেখককে সরিয়ে নিয়েছিলো । জানিনা এবার কি হবে ? তবে প্রয়াত হুমায়ূন আহমেদের একটা বই ' রাবণের দেশে আমি এবং আমরা ' না লিখে যদি লিখতেন ' চোরের দেশে আমি এবং আমরা' তবে মনে হয় বেশ হতো ।
জিয়াউল হক এটা নকল বাজি সেটা বোঝার জন্য খুব চতুর হবার দরকার নেই । আমি জানিনা এখানে মানুষ , সহানুভুতি বা মানবতা নামক কোন সংখ্যা প্রকাশ হয়েছে কিনা , কারণ তা হলে সেটা হবে সেই সঙ্খঅ্যাার কবিতা । আমি মনে করি যে আইডি গুলোতে লেখকের ছবি এবং পরিচয় নেই সেগুলো ফেক হবার সম্ভাবনা আছে । আর আমাদের উচিত সেই আই ডিতে প্রকাশিত কবিতা বা গল্পে কোন লাইক বা কমেন্ট না করা । কারণ আপনি কোন বিখ্যাত লেখক হয়ে যান নি । আর এখানে আত্তবগোপনের কোন মানেই হয়না , এটা কোন নেতি বা ধ্বংসাত্মক সাইট নয় , যে এখানে লিখতে হলে আপনার মুখ লুকাতে হবে ।
আহমেদ সাবের আপনার নাম কবে থেকে farzana ferdous হলো কাবুল ভাই? লেখাটা তো আপনার আসল নামেই দেখেছি আগে।
সাবের ভাই। আমি স্বনামেই লিখি। তবে অনিন্দ্য হাসান আমার ছদ্মনাম। ওই নামে কিছুদিন লিখেছিলাম। এখনও লিখি। কবিতাটি আমি নাসির আহমেদ কাবুল নামেই জমা দিয়েছিলাম। গ/ল্পকবিতা আমাকে ফিরতি মেইল পাঠিয়েছে।
Azaha Sultan কাবুল দার লেখা এ কবিতাটি জলছবিতে দেখেছি.....অসাধারণ এক সৃষ্টি। তবে......? খুব হাসি পাচ্ছে.......বলার রাহা কই......
রোদের ছায়া আজকাল লেখা চুরি খুব বেশি হচ্ছে , সমাধান হোক এসবের , প্রকৃত লেখকের নাম লেখাটি প্রকাশিত হোক ...
নাসির আহমেদ কাবুল এই কবিতাটি আমার লেখা। দয়া করে প্রতিবাদ করুন।
বিন আরফান. কেমন হয়েছে তা পরে বলব , গল্প কবিতা এডমিন কে অনুরোধ করব কবিতাটি প্রকৃত কবির নাম ছাপার জন্য. হয়তো কনভাট করার সময় আইডি ভুল হয়েছে.
নাসির আহমেদ কাবুল এই কবিতাটি আমার লেখা। জলছবি বাতায়নে এর আগে প্রকাশ করা হয়েছিল। ভিজিট করুন দেখুন সেখানে আমার কবিতাটি । লিংক দিলাম <a href="http://jalchhabibatayan.com/archives/3136" target="_blank" rel="nofollow">http://jalchhabibatayan.com/archives/3136</a>
নাসির আহমেদ কাবুল ফারজানা ফেরদৌস, এই কবিতাটি তো আমার লেখা। এটা কিআপনি ইচ্ছে করে করেছেন? নাকি মডারেশনের ভুল। আপনার কাছ থেকে ‍উত্তর চাই। তারপর আমি গল্পকবিতা অফিসে যোগাযোগ করবো।

২৭ অক্টোবর - ২০১১ গল্প/কবিতা: ১১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী