বাইতুল্লাহর মিনার

অসহায়ত্ব (আগষ্ট ২০১৪)

তানি হক
  • ২৮
  • ৭৭
রক্তে যে তুফান ওঠে প্রতিক্ষণ
এর পূর্বাভাস তো তুমি জানো
বুক চিরে বয়ে চলা নদীর স্ব-পাঠ । বিষাদ আস্তর ।
বৈরাগী বাতাসে ধূসর পাতার উড়ো উড়ি ,
তুমি তো অবগত আছ সে নিদ্রাহীন জ্বালা পোড়ার ক্ষত-চিত্রের
তবুও বুকে জ্বর-তাপ নিয়ে
প্রতিদিন স্বপ্ন হাটে আনাজ কিনি
নীল পাসপোর্ট ... ঝলমলে ভিসা । চোখে ভ্রম হয় ।
এই বুঝি শুনি মদিনার ডাক । দেখি ... মরুর পথ ।
হাতের তালুতে অপেক্ষার ফাসিল
পৌরাণিক বৃষ্টি চায় সোনা গলা মেঘ।
লোহিত সাগর বুকে ঢেউ তোলে
আধো স্বপ্ন আধো জাগরণে ।
ওহুদ পাহাড় ছায়া হয়ে দোলে, মননে - স্বননে ।
হৃদয় স্লেটে ছন্দ তুলি । ঝরা পাতা – নক্ষত্র গুণী
কত ক্রোশ হল পার ।
আর কত দূর । বল না প্রভু ! বাইতুল্লাহর মিনার ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক Onek onek dhonnobad sobaike kobita porar jonno
ভালো লাগেনি ৭ সেপ্টেম্বর, ২০১৪
রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# খুব চমৎকার আন্তর্জাতিক একটা টোন আছে। বাইতুল্লাহর মিনার টার্ম টা ঠিক বুঝিনি।
ভালো লাগেনি ১ সেপ্টেম্বর, ২০১৪
একনিষ্ঠ অনুগত অসম্ভব সুন্দর লিখেছেন আপা।
ভালো লাগেনি ১ সেপ্টেম্বর, ২০১৪
ঝরা অনেক ভাল লেগেছে।
ওয়াহিদ মামুন লাভলু হৃদয় স্লেটে ছন্দ তুলি । ঝরা পাতা – নক্ষত্র গুণী কত ক্রোশ হল পার । আর কত দূর । বল না প্রভু ! বাইতুল্লাহর মিনার । খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
শামীম খান আপনার লেখাটি দারুন স্পর্শ করেছে ।খুব ভাল লাগলো এই শব্দগুলো তবুও বুকে জ্বর-তাপ নিয়ে প্রতিদিন স্বপ্ন হাটে আনাজ কিনি নীল পাসপোর্ট ... ঝলমলে ভিসা । চোখে ভ্রম হয় । এই বুঝি শুনি মদিনার ডাক । দেখি ... মরুর পথ । বায়তুল্লাহর সামনে মানুষকে আমি কাঁদতে দেখেছি , কি পবিত্র সেই দৃশ্য ! ভাল থাকুন । আমাদের জন্য ও দোয়া করবেন ।
ধ্রুব সত্য মন ছুঁয়ে গেল কবিতাটি । ভাল থাকুন । সালাম ।
প্রজ্ঞা মৌসুমী এই যে নীল পাসপোর্ট, ঝলমলে ভিসার দরকার- এটাতো শারীরিক... মন যেখানে ছুঁটে যায় (মননে, স্বননে) সেটাতো ঐশ্বরিক। সত্যিই কী দূরের সে? কবিতার সৌন্দর্য ভালো লেগেছে।
এফ, আই , জুয়েল # দারুন -----। অসম্ভব রকমের সুন্দর । ভাব আর আবেগের গতি অপূর্ব ছন্দের শিহরন তুলে মনের কাবায় গিয়ে মিশেছে ।।

০৯ সেপ্টেম্বর - ২০১১ গল্প/কবিতা: ৫০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী