আত্মকেন্দ্রিক

মুক্তির চেতনা (মার্চ ২০১২)

সিপাহী রেজা
  • ৪১
  • ১৩১
আমি আর একদিন কোথাও যাব না,
দরজার ফাঁকগুলো বন্ধ করে দিব চাইনিজ তালা দিয়ে...

গলিত প্রভুর রুপ ধরে আসা তির্যক সূর্য কিরণ
-তাকেও নিষেধ করে দিব।
ঘরময় কিছু নিছক অজুহাতের দায়ে
-লাঞ্ছিত করব নিজেকে বারংবার।

একদিন স্বপ্ন দেখবো না-
সাদাকালো ষাটের দর্শকের চলচিত্র আর কতকাল!
একটা রঙ্গিন ছায়াছবির টিকিট কিনেছি।

মন ভালো হলে,
কমদামী সিগারেটেও নিঃশ্বাস নেওয়া যায় বুক ভরে।
আমি আর একদিন কোথাও যাব না...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ শামছুল আরেফিন অসাধারণ। যদি কখনো আমি কবিতা লিখি তবে আপনাকে আদর্শ বলে মানব। এত ছোট কবিতা। মাত্র কয়েকটা লাইন। অথচ কি অনায়াসে ছুঁয়ে গেল আমায়। গল্পকবিতায় এসে এত এত ভাল কবির সান্নিধ্য পেয়েছি ভাবতে খুব ভাল লাগে। পরের বন্ধুমেলাগুলোতে আপনার সরব উপস্থিতি কামনা করছি। আপনাকে চক্ষু মেলিয়া দেখিতে চাই আমরা।
মামুন ম. আজিজ পরিপূনর্ ভাল লাগার মত একটি পরিপূনর্ আধুনিক কবিতা।
আপনাকে ধন্যবাদ ।
মৃন্ময় মিজান একটি চমৎকার কবিতা পড়লাম। খুবই ভাল লাগল।
ধন্যবাদ মিজান ভাই।
সেলিনা ইসলাম ... এমন মুক্তি হলে সত্যিই আর কোথাও যাবার প্রয়োজন নেই ...সাদা কালো উপমা দেখে বেশ হাসি পেলো ...তবে যথার্থ । আপনার টিকিটের সার্থকতা হোক... ! খুব সুন্দর কবিতা ,অসাধারণ মুক্তির চেতনা শুভেচ্ছা ও শুভকামনা
আপনাকে ধন্যবাদ।
আশিক বিন রহিম sotti vaiya valo lagar akti kobita ai niya 5- bar porlam, anek-anek ovinondon.
ভাই আপনাকে অনেক ধন্যবাদ :)
নীলকণ্ঠ অরণি সবাই মন্তব্য করে দিয়েছে, আমি আর কিছু লিখতে পারছিনা। ইশশ...এমন করে লিখেন ক্যান!
ঠিক আছে এমন করে আর একটাও লিখবো না :)
হুম, আর একটাও লিখবেন না...আমার হিংসা হয়!
Sisir kumar gain সুন্দর লেখা। ধন্যবাদ।
ওবাইদুল হক একদিন স্বপ্ন দেখবো না- সাদাকালো ষাটের দর্শকের চলচিত্র আর কতকাল! একটা রঙ্গিন ছায়াছবির টিকিট কিনেছি। দারুণ বাক্য দিয়েছেন ্ সমান তথ্য আশা করি আরো ভাল লেথা উপভোগ করব সামনে । শুভকামনা ।
আপনাকে ধন্যবাদ।
আহমেদ সাবের "একটা রঙ্গিন ছায়াছবির টিকিট" 'এর পাতায় যদি মুক্তি আসে, মন্দ কি? অনেক ভাল লাগল কবিতা।
ধন্যবাদ আপনাকে।
পাঁচ হাজার এ দেশের কিসের অভাব? নাহ্ কিছুরই কমতি নেই, শুধু উচ্চাশার পারদ নিন্মমুখী হয় না। রঙ্গিন চলচিত্রের টিকেট এখনই হয়তো পাওয়া হচ্ছে না, এখনও পরিবারে বন্দি হয়ে আছি, কে দিবে টিকেট? তৃপ্তি অল্পতেই হয়, অনেক সুন্দর কবিতা। "ষাটের দর্শক" নয় বোধ হয় ষাটের দশক হবে।
ধন্যবাদ আপনাকে...

২২ আগষ্ট - ২০১১ গল্প/কবিতা: ১২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪