জীবন সঙ্গমে

পূর্ণতা (আগষ্ট ২০১৩)

রোদের ছায়া
  • ৪০
গোধূলির নরম রোদ যেতে যেতে গিয়েছে থেমে
ছড়িয়ে বিদায়ি আলো গঙ্গোত্রী বিপাশা সঙ্গমে
ভাবনার শাখানদী আরও দূরে যেতে চায় যেন
পেড়িয়ে কৌমুদী রাত ছুটে চলে বাঁকা জল বেনো

ষোড়শীর পূর্ণ দৃষ্টি ছুয়ে আসা নীল মেঘ
ভারি হতে হতে
অপেক্ষায় ছিল বুঝি আজ ঝরে যেতে
ঝড়ের আঘাতে
ভিজিয়ে দিল মন মনের জানার আগে
আষাঢ়ের সান্দ্র বর্ষণে
কেঁপে উঠে হৃদয়পুরী কেঁপে উঠে সুখে
যাযাবর মেঘ-ঘর্ষণে ।

জীবনেরে জড়িয়ে দুহাতে, জড়ায় নবীন প্রভাতে
আশা ভরসার নৈবেদ্য, পূজার সাজানো থালাতে
বাকি থাকে আরও কিছু আশা জীর্ণ পথের শেষে
জীবন যেখানে গিয়ে আরও কোন জীবনে মেশে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সাজু কবীর এভাবে অগণন জীবনের মেশামেশি জীবনের পূর্ণতা খোঁজে......
ভালো লাগেনি ২ সেপ্টেম্বর, ২০১৩
ওয়াহিদ মামুন লাভলু ভাল লিখেছেন।
শেষ মুহূর্তে সময় করে পড়ার জন্য ধন্যবাদ। একটি গল্প আছে এই সংখ্যায় পড়ে কেমন লাগলো জানালে খুশি হবো।।
মোজাম্মেল কবির আমি কবিতার শুধুই একজন পাঠক। শেষ পর্যন্ত যেতে না যেতেই আসক্তি জড়িয়ে আসে। অসাধারণ...
অনেক অনেক ধন্যবাদ কবিতা পাঠে।
নাসির আহমেদ কাবুল অনেক দিন পর আবার এখানে রোদের ছায়ার কবিতায় মন্তব্য করা! কী আর বলবো, সরাসরি ভোটে চলে যাই... শুভ কামনা সতত।
আপনাকে এখানে দেখে অনেক ভালো লাগলো কাবুল ভাই , কবিতার ভালো মন্দ বলতে সংকোচ করবেন না । অনেক ধন্যবাদ।।
সাজিদ খান ছন্দ মিলাতে ঘিয়ে কবিতার মুল ভাবটা হারিয়ে ফেলেছ আপু । তবে ভালই লিখেছ । ৩ দিলাম ।
মূল ভাব হারিয়ে ফেলেছি নাকি? কোন জায়গায় মনে হল একটু বল প্লিজ , আমি বুঝতে পারছি না ঠিক... ধন্যবাদ সুচিন্তিত মন্তব্যের জন্য।
Lutful Bari Panna নেটে ব্যাপক ঝামেলা হচ্ছে। আ্যাটেম্পট করেও মন্তব্য করতে পারিনি আগে। চমৎকার কবিতা। দারুন লিখেছেন।
হুম নেট নিয়ে আমিও বেশ ঝামেলায় আছি । অনেক ধন্যবাদ আপনাকে সময় দেবার জন্য।
নাজমুল হুদা just awesome ...marvelous ...
অনেক ধন্যবাদ আপনাকে।
শিউলী আক্তার মুগ্ধ হয়েছি রোদ । শুভেচ্ছা থাকল ।
ধন্যবাদ শিউলি আক্তার । ভালো থাকুন।
সৈয়দ আহমেদ হাবিব সুন্দর ওজনদার কবিতা
ধন্যবাদ হাবিব ভাই। ভালো আছেন তো?
আলহামদুলিল্লাহ ভাল আছি, তবে সময় কুলানো যাচ্ছেনা ২৪ঘন্টা করে ৪৮ঘন্টা দিন রাত না হলে হিমশিম এর উপর আছি.......................

১৭ আগষ্ট - ২০১১ গল্প/কবিতা: ৪৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী