রাতের নিস্ত্বদ্ধতায় মনে পড়ে যায় স্মৃতিগুলো রোমন্থন করার মত স্মৃতিগুলো যেন মনের আয়নায় বাড়ে বাড়ে ফিরে আসে যায়নাতো ফিরে পাওয়া সেই সময়গুলো।
নিরবতাই যেন সেই সময়গুলোতে নিয়ে যায় যেখানটায় মিশে আছে হাসি-আনন্দ আর ভালবাসা। নির্জন এই রাতের প্রহর কেবলই মনে কড়িয়ে দেয় ফেলে আসা সেই স্বর্নোজ্জ্বল সময়গুলো।
আলো আর আঁধারের মাঝে হালকা ছায়া জোনাকিরা মিটি মিটি জ্বলে উড়ে বেড়ায়। ঝিঝিপোকাড়া রাতের নিস্ত্বদ্ধতা কেড়ে নিতে চায় এরই মাঝে একাকীত্ব উকি দেয় মনের দরজায়। উদাসি মনের সকল ভাবনাগুলো যেন রাতের নির্জনতায় মিশে এক হয়ে যায়।
আকাশে মিটি মিটি তারাভরা রাত রূপালী আলো নিয়ে জেগে আছে চাঁদ। তাদের সাথে আরও আছে রাত জাগা পাখি মনের ঘরে স্মৃতি আর স্বপ্নেরা করে মাখামাখি।
নিস্ত্বদ্ধ রাতে যেন ফিরে পাওয়া যায় নিজেকে কথাবলে আনমনে নিজেই নিজের সাথে, ধীরে ধীরে খুঁজে পাওয়া যায় আত্নবিশ্বাসকে, এতটুকু বিশ্রাম দেয় মনে প্রশান্তি-উদ্যম পরবর্তী সময়গুলো যেন হয় আরও কর্মক্ষম।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আখতারুজ্জামান সোহাগ
`তাদের সাথে আরও আছে রাত জাগা পাখি
মনের ঘরে স্মৃতি আর স্বপ্নেরা করে মাখামাখি।'
রাতের সবচেয়ে বড় বৈশিষ্ট্য বোধ হয় এটাই।
গুণটানা নৌকা
আকাশে মিটি মিটি তারাভরা রাত
রূপালী আলো নিয়ে জেগে আছে চাঁদ।
তাদের সাথে আরও আছে রাত জাগা পাখি
মনের ঘরে স্মৃতি আর স্বপ্নেরা করে মাখামাখি।
চমৎকার -
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।