মানুষ খুঁজে ফেরা

অন্ধ (মার্চ ২০১৮)

কাজী আনিসুল হক
  • ১৩
  • ১০
মানুষ খুঁজি এই শহরে, খুঁজে বেড়াই রাত-দুপুরে।
মানুষ বুঝি লুকিয়ে থাকে, তাইতো খুঁজছি আপনারে ।

আশপাশে মানুষ দেখি না, দু'পায়া নানান প্রানী দেখি।
অভিনয়ে ব্যস্ত চারদিক, সমাজ-সংসার সব মেকি।

আয়নাতে নিজ মুখ দেখেছি, ব্যর্থ চোখে রূপ এঁকেছি।
পশুর মতন স্বার্থ খুঁজে, ভেবে দেখো লাভ; কি পেয়েছি?

সু-শীল মানে নাপিত ভালো, শ্রী যোগী সব সমাজপতি।
চোরেচোরে হৃদতা; জোট বেঁধেছে, নিশিরানী সেও স্বতী!

লালসায় অন্ধ সবাই, বিবেক বুদ্ধি'র দুয়ারে তালা।
ক্ষমা করে না ভুল;নিয়তি, যত ভাবো জ্ঞানি-ধনী-সেরা।
বদ্ধ মন সময় নাড়ছে কড়া, আগুন আধাঁরে জ্বালা।
নরপশু পড়েছে মুখোশ, তাইতো মানুষ খুঁজে ফেরা...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Fahmida Bari Bipu আপনার কবিতা আরো অনেক বেশি ভালো হয় বলে জানি। এই কবিতাটির ভাব সুন্দর, তবে ভাষার গাঁথুনিটি কেন যেন মন কাড়লো না। শুভেচ্ছা আগামীর জন্য।
সেলিনা ইসলাম চমৎকার কবিতা...! শুভকামনা রইল।
ওয়াহিদ মামুন লাভলু মানুষের কাজ ও কথার মধ্য দিয়েই তার ভেতরটা কেমন সে সম্পর্কে কিছুটা হলেও বোঝা যায়। আজকাল অধিকাংশ মানুষের যে প্রকৃতি তাতে মানুষকে মানুষ বলেই মনে হয় না, মনে হয় সত্যিই দুই পা সম্বলিত প্রানী। তাই মানুষের মধ্য থেকেই প্রকৃত মানুষ খুঁজে বেড়াতে হয়। অনেক ভাল লাগল কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।
নাঈম রেজা লালসায় অন্ধ সবাই, বিবেক বুদ্ধি'র দুয়ারে তালা। ক্ষমা করে না ভুল;নিয়তি, যত ভাবো জ্ঞানি-ধনী-সেরা। বদ্ধ মন সময় নাড়ছে কড়া, আগুন আধাঁরে জ্বালা। নরপশু পড়েছে মুখোশ, তাইতো মানুষ খুঁজে ফেরা... Thanks
আজাদ ইসলাম চমৎকার একটি কবিতা পড়লাম। বেশ ভাল এবং সত্যি মুগ্ধ।
মোঃ মোখলেছুর রহমান সু-শীল মানে নাপিত ভালো,শ্রী যোগী সব সমাজপতি,অনেক ভাল লাগল।
বালোক মুসাফির বলতে দ্বিধা নেই কবিতাটি সত্যিই আমার ভালো লেগেছে শুভকামনা সেই সাথে আমার গল্প কবিতার পাতায় আমন্ত্রণ ।
সাদিক ইসলাম ভালো লাগলো। শুভ কামনা।
আমার কবিতায় আমন্ত্রণ।
ম নি র মো হা ম্ম দ বদ্ধ মন সময় নাড়ছে কড়া, আগুন আধাঁরে জ্বালা। দারুণ...আসবেন সময় করে আমার কবিতার পাতায়
সালসাবিলা নকি
খুব ভালো লিখেছেন। ভুলবশত মন্তব্য ছাড়াই মন্তব্য চলে গেছে। আঙ্গুল লেগে এমনটা হয়েছে হয়তো।
নিরন্তর ভালোবাসা

০৪ আগষ্ট - ২০১১ গল্প/কবিতা: ১৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪